25 C
Kolkata

কলকাতায় আসছে কোভিশিল্ডের ১০ লক্ষ ডোজ

নিজস্ব সংবাদদাতা : সংক্রমণের গতি বাড়িয়ে উর্দ্ধশ্বাসে ছুটছে করোনা। বাংলায় প্রতিদিন বহু মানুষ আক্রান্ত হচ্ছেন। কত মানুষ প্রাণ হারাচ্ছেন। এই পরিস্থিতিতে খানিকটা স্বস্তি মিলল। কলকাতায় আসছে কোভিশিল্ডের ১০ লক্ষ ডোজ।

গো-এয়ারের বিশেষ বিমানে কোভিশিল্ড শহরে আসছে বলে জানা গিয়েছে। এর আগে গত পরশু অর্থাত্‍ সোমবার তিন লক্ষ এবং তার আগের সপ্তাহে কোভিশিল্ডের ৫ লক্ষ ডোজ এসেছিল রাজ্যে। দেশে তো বটেই রাজ্যেও প্রতিদিন বেড়ে চলেছে করোনা সংক্রমণ।

তার মধ্যেই রাজ্যে ভ্যাকসিনের সংকট দেখা দিয়েছে। ইতিমধ্যেই রাজ্যের অনেক জায়গাতেই বন্ধ হয়ে গিয়েছে ভ্যাকসিনেশন। এই অবস্থায় রাজ্যের তরফে দ্রুত ভ্যাকসিন চেয়ে পাঠানো হয়। গত ২১ এপ্রিল মালদহে একটি জনসভায় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্যে এখনও পর্যন্ত টিকার ৯৩ লক্ষ ডোজ দেওয়া হয়ে গিয়েছে।

আরও পড়ুন:  Mamata Banerjee : 'ভিক্ষে নয়, চাইছি ঋণ তৃণমূলকে ভোট দিন',দাবি নেত্রীর

কেন্দ্রের কাছে আরও ১ কোটি টিকা চাওয়া হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি। এর মধ্যে আবার ৩০ এপ্রিলের মধ্যে সব রাজ্যকেই অব্যবহৃত সব ভ্যাকসিন পাঠিয়ে দিতে বলেছে কেন্দ্র। রাজ্যে আঠারোর্ধ্বদের টিকাকরণ শুরু এক সপ্তাহ পরেই।

তার আগে এক দিকে যেমন টিকার যোগান নিয়ে উদ্বেগ বাড়ছে, তেমনই ইতিমধ্যেই যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের আশঙ্কা বাড়ছে দ্বিতীয় ডোজের নিশ্চয়তা নিয়ে।

এরই মধ্যে নবান্নের তরফে বুধবার জানানো হল টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করতে বেসরকারি হাসপাতালগুলিকে সাহায্য করবে সরকার।

বেসরকারি হাসপাতালগুলি থেকে টিকা নেওয়ার পর যাঁরা দ্বিতীয় ডোজের সময় অতিক্রান্ত হচ্ছে বলে ভয় পাচ্ছেন তাঁদের আশ্বস্ত করে বুধবার নবান্ন জানাল, এ ব্যাপারে অকারণে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। যথাসময়েই টিকার দ্বিতীয় ডোজ পাবেন প্রত্যাশীরা।

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'ভোকাট্টা হয়ে যাবে', গেরুয়া শিবিরকে চ্যালেঞ্জ অভিষেকের

Featured article

%d bloggers like this: