26 C
Kolkata

ছোট-বড় সব রাস্তা দ্রুত মেরামতের নির্দেশ নবান্নর

সুব্রত রায় : বাঙালির শ্রেষ্ট উৎসব দুর্গা পূজার আগে রাজ্যের বেহাল রাস্তা মেরামতের নির্দেশ দিল রাজ্য সরকার। খারাপ আবহাওয়া ও লাগাতার বৃষ্টির কারণে রাস্তায় বর্ষা ক্ষত সংস্কার করা হয়নি। তাই এবার যুদ্ধকালীন তৎপরতায় সমস্ত ছোট বড় রাস্তা মেরামত করার নির্দেশ নবান্নের।

পুর সভা থেকে পঞ্চায়েত, পূর্ত দফতর থেকে সেচ দফতর তাদের অধীনে থাকা নিজের নিজের রাস্তাগুলোকে অবিলম্বে মেরামত করতে বলা হয়েছে। সূত্রের খবর কে এম ডি এ থেকে শুরু করে পি ডাবলু ডি এবং সেচ দফতরের জেলা আধিকারিক দের ইতিমধ্যে রাস্তার মেরামতের জন্য রিপোর্ট তৈরি করতে বলা হয়েছে।

শুধু মাত্র কলকাতা পুরসভার অধীনে থাকা ৩১৮ টি রাস্তার বেহাল রয়েছে বলে খবর। যার মধ্যে ডায়মন্ড হারবার রাস্তার অবস্থা শোচনীয়।এছাড়া মোমিনপুর, একবালপুর এবং উত্তর কলকাতায় আমহার্স্ট স্ট্রীট, বাড়াবাজার সহ বেশ কয়েকটি অঞ্চলে রাস্তায় খানাখন্দ ভরে রয়েছে।

আরও পড়ুন:  'বাঘ, তবে প্রভাবশালী নয়!' অনুব্রত প্রসঙ্গে মন্তব্য কুণালের

সেন্ট্রাল এভিনিউ বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত হয়েছে। পাশাপাশি যে সব জায়গা জলবন্দি অবস্থা রয়েছে। সেই সব জায়গা জল জমা পরিস্তিতি উন্নত হলে, সেখানেও দ্রুত রাস্তার মেরামতের কাজ শুরু করতে নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব। নবান্ন সূত্রে খবর দুর্যোগ কেটে গেলে যুদ্ধকালীন তৎপরতায় সমস্ত রাস্তা মেরামত করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব।

Featured article

%d bloggers like this: