28 C
Kolkata

নেপালে আমন্ত্রণ মমতার! অনুমতিপত্রে কেন্দ্রের ‘না’

নিজস্ব সংবাদদাতা: রোমের পর এবার নেপাল সফরে বাধা। কেন্দ্রের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে মিলল না ছাড়পত্র। নেপাল যাত্রার আগেরদিনই রণে ভঙ্গ। ১০ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হওয়া নেপালি কংগ্রেসের ন্যাশনাল কনভেনশনে আমন্ত্রণ জানানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু রোম সফরের মতোই এবারের নেপাল সফরে ‘আপাতত’ যাওয়া হচ্ছে না মুখ্যমন্ত্রীর।

দেশের নানা প্রান্তে ছুটছেন মমতা। কিছুদিন আগেই মুম্বাই সফর সেরে ফিরেছেন তিনি। এখন রয়েছেন জেলা সফরে। এরই মধ্যে নেপালের শাসকদলের পক্ষ থেকে ডাক আসে মুখ্যমন্ত্রীর কাছে। খোদ নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। জানা গিয়েছিল, এই সফরে জাওয়ার ইচ্ছেও প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। এরপরই কেন্দ্রের কাছে অনুমতি চেয়ে পাঠানো হয়। সেই অনুরোধেই ‘না’ বিদেশমন্ত্রকের। যদিও এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনওরকম প্রতিক্রিয়াই মেলেনি।

আরও পড়ুন:  Mosambi: ক্যানসার, ডিমেনশিয়া ও স্নায়ুক্ষয়ের সমস্যা দূর করে নিয়মিত খান মুসাম্বি লেবু
আরও পড়ুন:  Mosambi: ক্যানসার, ডিমেনশিয়া ও স্নায়ুক্ষয়ের সমস্যা দূর করে নিয়মিত খান মুসাম্বি লেবু

এর আগেও মাস দু’এক আগে রোমের বিশ্বশান্তি সম্মেলনে যোগ দেওয়ার জন্যে আমন্ত্রণপত্র পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইবারও একইভাবে কেন্দ্রের কাছে অনুমতি চাইলে মেলেনি। এই বিষয়ে মমতা ক্ষোভ উগ্রে বলেছিলেন, তাঁর প্রতি ঈর্ষা থেকেই এহেন সিদ্ধান্ত কেন্দ্রের। এখনও পর্যন্ত মমতার নেপাল সফর বাতিল হওয়া নিয়ে কোনওপ্রকারের প্রতিক্রিয়া মেলেনি তৃণমূল সুপ্রিমোর। আপাতত কেন্দ্রের পক্ষ থেকে অনুমতি না মেলায় মমতার ১১ ডিসেম্বরের নেপাল সফর বাতিলের তালিকাতেই থাকছে।

Featured article

%d bloggers like this: