25 C
Kolkata

Booster Dose : বুস্টার ডোজ নিলেন অতীন ঘোষ

নিজস্ব সংবাদদাতা : সোমবার বুস্টার ডোজ নিলেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। এর আগে ১১ নম্বর ওয়ার্ডের হাতিবাগানের এক স্বাস্থ্যকেন্দ্রে বুস্টার ডোজ নিতে যান অতীনবাবু। যেহেতু করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার নয় মাস পর বুস্টার ডোজ নিতে হয় । তাই সেসময় ডেপুটি মেয়রকে চিকিত্সকরা জানান, আগামী ১৬ জানুয়ারি তাঁর দ্বিতীয় টিকা নেওয়ার নমাস পূর্ণ হচ্ছে।

১৬ জানুয়ারি বুস্টার নেওয়ার তারিখ দেওয়া হয় অতীন ঘোষকে। সেই হিসেব মতো ১৭ জানুয়ারি বুস্টার নিলেন অতীন বাবু। এদিন ডেপুটি মেয়র জানান, কলকাতার যেসমস্ত এলাকায় সংক্রমণ বেশি, সেইসব এলাকায় জরুরি ভিত্তিতে স্বাস্থ্য বিষয়ক বৈঠক করা হবে।

আগামী ২০ জানুয়ারি থেকে পর্যায় ক্রমে চলবে বৈঠক। বৈঠকে স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি এলাকার জনপ্রতিনিধি ও সলিডওয়েস্ট ম্যানেজমেন্টের প্রতিনিধিরাও থাকবেন বলে জানিয়েছেন জেপুটি মেয়র।

আরও পড়ুন:  Rajabajar : রাজা বাজারে গাড়িতে আগুন

১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থাও কলকাতা পুরসভা করে রেখেছে বলেও জানিয়েছেন ডেপুটি মেয়র। শহর কলকাতায় এই মুহূর্তে করোর্নার গ্রাফ কিছুটা নিম্নমুখী। যদিও সূত্র বলছে,  কমেছে করোনা পরীক্ষার হার। আগামী দিনে যাতে শহর কলকাতাকে পুরোপুরিভাবে করোনা মুক্ত করা যায়, তার জন্য প্রয়োজনে আরও কঠোর হবে পুরো প্রশাসন।

ইতিমধ্যে যারা মাস্ক পড়ছেন না বা করোনা বিধি মানছেন না, এমন মানুষদের চিহ্নিত করে কলকাতা পুলিশের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তবে শহর কলকাতাকে পুরোপুরিভাবে করোনা সংক্রমণ মুক্ত করে তুলতে নাগরিক সচেতনতা গড়ে তোলার ওপরেই বেশি ভরসা রাখছেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ।

Featured article

%d bloggers like this: