18 C
Kolkata

পড়ুয়াদের উপর চাপ বাড়াতে নতুন পদ্ধতি

নিজস্ব সংবাদদাতা : গত আড়াই মাস ধরে চলছে আর জি করের আন্দলন। এরপরে হাউস স্টাফ এবং পিজিটি-রাও যোগ দেন আন্দলনে। কর্তৃপক্ষের সঙ্গে আলচনার মাধ্যমে হাউস স্টাফরা কাজে ফেরেন গত ২০ তারিখ। অধিকাংশ পিজিটি-রাও যোগ দিয়েছেন কাজে। যদিও অনশন চালিয়ে যাচ্ছেন ইন্টার্নরা। তাই এবার পড়ুয়াদের ওপর চাপ বাড়াতে নতুন পদ্ধতি নিল আরজিকর কর্তৃপক্ষ।

শুক্রবার একটি নোটিশ জারি করে আর জি কর হাস্পাতালের ডিন অফ স্টুডেন্ট জানিয়েছেন থিওরি ক্লাসে ৭৫ শতাংশ এবং প্র্যাক্টিকাল ক্লাসে ৮০ শতাংশ উপস্থিতি বাধ্যতামূলক। সকল এমবিবিএস পড়ুয়াকে জানান হয়েছে যে ডাবলুবিইউএইচএস ফাইনাল পরিক্ষায় বসার জন্য ছাত্রছাত্রীদের এই উপস্থিতির নিয়ম মানতে হবে। অন্যথায় তারা পরিক্ষায় বসতে সমস্যার সম্মুখীন হবেন বলে জানিয়েছেন তিনি। আগামি জানুয়ারি মাসে রয়েছে ফাইনাল পরীক্ষা।

আরও পড়ুন:  Palmistry : আপনার হাতে আছে নাকি এই রেখা ? থাকলে আপনিও পেতে পারেন সরকারি চাকরি

ছাত্রছাত্রীরা জানিয়েছেন কর্তৃপক্ষ এই নির্দেশিকা জারি করার মাধ্যমে তাদের আন্দলনের উপরে চাপ সৃষ্টি করার চেষ্টা করছেন। যদিও তারা এই আন্দোলন চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন। পড়ুয়াদের আন্দোলেন নিয়ে কর্তৃপক্ষের বক্তব্য, ছাত্ররা পরিবারের সদস্যদের মতো। তাদের সঙ্গে কোনও সংঘাত হলে জেলে পাঠিয়ে নয় তাদের বুঝিয়ে রাজি করানো বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Featured article

%d bloggers like this: