33 C
Kolkata

কোন ১৪ জনের নাম নিলেন অর্পিতা

নিজস্ব প্রতিবেদক: শনিবার, ৩০ জুলাই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সূত্র জানিয়েছে, অর্পিতা মুখোপাধ্যায় পশ্চিমবঙ্গের নগদ কেলেঙ্কারির মামলায় ১৪ জনের নাম প্রকাশ করেছেন। প্রাক্তন মন্ত্রী পার্থ চ্যাটার্জির ঘনিষ্ঠ সহযোগী, অর্পিতা পেশায় একজন মডেল এবং অভিনেত্রী। ২৩ জুলাই,  তার কলকাতার বাসভবন থেকে ২২ কোটি টাকা নগদ উদ্ধারের পরেরদিন,  তাকে ইডি গ্রেপ্তার করেছিল। সাম্প্রতিক তার বেলঘরিয়া বাসভবনে অভিযানের পর উ,দ্ধারের মোট মূল্য ৫০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। এসএসসি নিয়োগ কেলেঙ্কারির চলমান তদন্তের বিষয়ে তল্লাশি চালানো হচ্ছে।

ইডি এখনও পর্যন্ত অর্পিতা মুখোপাধ্যায় পরিচালিত সন্দেহজনক সংস্থাগুলির আটটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল পার্থ চ্যাটার্জি এবং অর্পিতাকে তাদের আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে জিজ্ঞাসাবাদ করতে পারে। তাদের বাড়ি থেকে সম্পত্তির কাগজপত্র উদ্ধারের পর তদন্ত জোরদার করা হয়েছে। ইডি সেই সম্পত্তিগুলিও পরিদর্শন করতে পারে।

আরও পড়ুন:  পুজোতে ছুটি বাতিল CBI আধিকারিকদের, চলবে দুর্নীতি মামলার তদন্ত
আরও পড়ুন:  SSC Scam : ১২ ঘন্টার ম্যারাথন জিজ্ঞসাবাদ পার্থর জামাইকে

এর আগে একটি বিস্ফোরক বিবৃতিতে, অর্পিতা দাবি করেছিলেন যে ‘একমাত্র ব্যক্তি’ যিনি তার ফ্ল্যাটে অ্যাক্সেস করেছিলেন, যেখানে কমপক্ষে ৩০কোটি টাকা নগদ উদ্ধার করা হয়েছিল তৎকালীন মন্ত্রী পার্থ চ্যাটার্জি। ইডি জিজ্ঞাসাবাদের সময়, মুখার্জি প্রকাশ করেছিলেন যে তার নিজের ফ্ল্যাটে প্রবেশের অনুমতি ছিল না।

প্রসঙ্গত ২২জুলাই ইডি এসএসসি দুর্নীতি মামলায় ১৪টি স্থানে হানা দেয়। ২৭ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর ২৩ জুলাই, প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে ইডি। ২৫ তারিখ সোমবার, ইডি পার্থ বাবু এবং অর্পিতাকে ১০ দিনের হেপাজতে পায়। লাগাতার জেরা চলছে তারপর থেকে।

Featured article

%d bloggers like this: