25 C
Kolkata

Santragachi Bridge: বড়দিনেই খুলছে সাঁতরাগাছি ব্রিজ

নিজস্ব প্রতিবেদন: সাঁতরাগাছি ব্রিজে বন্ধের জেরে নিত্যযাত্রীদের নাজেহালের অন্ত নেই। তবে এরই মাঝে সুখবর যাত্রীদের জন্য। সাধারণ মানুষের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা গেছে। সম্ভাবত চলতি মাসের ২৫ ডিসেম্বর, রবিবার খুলতে চলেছে। আগামী সোমবার পূর্তদপ্তর, পুলিশকর্তা-সহ সংশ্লিষ্ট একাধিক বিভাগের কর্তাদের নিয়ে নবান্নে বৈঠক সারেন মুখ্যসচিব। সেই বৈঠকে আলোচনা করা হয় কিভাবে তাড়াতাড়ি ব্রিজের কাজ শেষ করা যায় তা নিয়ে।

প্রঙ্গগত, আগামী সপ্তাহ থেকেই বন্ধ থাকছে সাঁতরাগাছি ব্রিজ । জানা গিয়েছে, মেরামতির জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে হাওড়া সিটি পুলিশ। পুলিশ সূত্রেই জানা গিয়েছে ১৯ নভেম্বর অর্থাৎ আগামী সপ্তাহে শনিবার থেকে ৩১ শে নভেম্বর পর্যন্ত কাজ চলবে ওই সেতুতে। সেতুর কলকাতামুখী লেনটি বন্ধ রাখা হবে, তার বদলে পাশের লেনটি দিয়েই দু’দিকের গাড়ি যাতায়াত করবে। এক্ষেত্রে রয়েছে একটি নিয়ম।

আরও পড়ুন:  Don 3: 'পাঠান' রমরমার পর এবার আরও একবার 'ডন'

গাড়ি যাতে যাতে করতে পারবে সকাল ৬:০০ থেকে রাত ১১ঃ০০ টা পর্যন্ত কোনও রকম যান চলাচল করতে পারবে না। যতদিন মেরামতের কাজ চলবে ততদিনে ওই সেতু দিয়ে যেতে পারবে না কোনও মালবাহী গাড়ি। নিত্যদিনে প্রায় ৭০ হাজার যান চলাচল করে ওই সেতু দিয়ে। সম্প্রতি সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে জানা যায় কলকাতামুখী লেনের ২১ টি এক্সটেনশন জয়েন্ট রয়েছে, যেগুলি অবিলম্বে সাড়াই করা না হলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে।

Featured article

%d bloggers like this: