28 C
Kolkata

ব্রিটেন ফেরৎ মহিলা কোভিড পজিটিভ! ওমিক্রনের আশঙ্কা কলকাতায়

নিজস্ব সংবাদদাতা: ফের শঙ্কা শহরে! বিটেন থেকে কলকাতায় ফিরে করোনা আক্রান্ত এক মহিলা। কিন্তু করোনার কোন প্রজাতি তাঁর শরীরে বাসা বেঁধেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। কলকাতা বিমানবন্দর থেকে সরাসরি মহিলাকে পাঠানো হয়েছে বেলেঘাটা আইডিতে। সেখানেই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকা ফেরৎ মহারাষ্ট্রের এক বাসিন্দার শরীরে প্রথম ধরা পড়ে করোনার নয়া প্রজাতি ওমিক্রন। বৃহস্পতিবারই করোনা নেগেটিভ হয়ে বাড়ি ফিরেছেন তিনি। এর পরদিনই আতঙ্ক কলকাতায়। ব্রিটেন থেকে আসা এক মহিলাকে বিমানবন্দরে আরটি-পিসি-আর পরীক্ষা করলে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। সময় নষ্ট না করে মহিলাকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। কিন্তু কোন প্রজাতি শরীরে বাসা বেঁধেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে। যদিও ওমিক্রনই যে ধরা পড়বে সেই সম্পর্কে কোনও নিশ্চয়তা দেননি চিকিৎসকেরা। তবে বিমানবন্দরে এভাবে রিপোর্ট পজিটিভ হওয়া কিছুটা হলেও চিন্তার ভাঁজ ফেলছে।

আরও পড়ুন:  #anubratamondal: জেলেই পুজো কাটাবেন অনুব্রত
আরও পড়ুন:  Durga Puja : দুর্গাপুজো নিয়ে চরছে রাজনীতির পারদ

এভাবেই কলকাতা বিমানবন্দরে ১৮ মার্চ ২০২০ সালে ধরা পড়ে রাজ্যের প্রথম করোনা আক্রান্ত। লন্ডন থেকে মুম্বাই হয়ে শহরে আসেন এক আমলা পুত্র। আর এরপরই রাজ্যের অবস্থা কি হয়েছিল তা জানতে আর কারও বাকি নেই। ঠিক এই কারণেই শুক্রবার টেস্টের রিপোর্ট পজিটভ আসায় মহিলাকে নিয়ে এতো চিন্তিত চিকিৎসকমহল।

Featured article

%d bloggers like this: