28 C
Kolkata

ABVP-SFI : শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে এবার একযোগে বিক্ষোভে এবিভিপি -এসএফআই

নিজস্ব সংবাদদাতা : করোনাকাল কাটিয়ে ধীরে ধীরে দেশের বিভিন্ন প্রান্তে খুলছে স্কুল। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই ক্যাম্পাসে ফিরছে পড়ুয়ারা। কিন্তু বাংলার পরিস্থিতি ভিন্ন। এখানে গত বছর স্কুল খুললেও কয়েকদিনের মধ্যেই বন্ধ হয়ে যায়। এ বছর সরস্বতী পুজোর পর সব ক্লাসের জন্য স্কুল খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। এবার এই স্কুল, কলেজ খোলার দাবিতে লাগাতার আন্দোলনে নেমেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি। আদালতের দ্বারস্থও হয়েছেন কেউ কেউ।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে এবার বিশ্ববিদ্যালয়ের সামনে একযোগে বিক্ষোভে নামল এবিভিপি -এসএফআই । বৃহস্পতিবার দুপুরে কলেজ স্ট্রিট ক্যাম্পাসের সামনে পোস্টার হাতে অবস্থান শুরু করেন এবিভিপি সমর্থকরা। তাদের অভিযোগ,”আংশিক লকডাউনের নাম করে রাজ্যের বিভিন্ন প্রান্ত খোলা থাকলেও কেন খোলা হচ্ছে না স্কুল কলেজ? করোনার হাতিয়ার করে কেন শুধুমাত্র স্কুল কলেজকেই বন্ধ রাখা হল?

আরও পড়ুন:  Tala Bridge : পুজোর আগেই ঢাকে কাঠি , উদ্বোধন হয়ে গেল টালা ব্রিজের
আরও পড়ুন:  #TeachersDay: বিদ্যাসাগরের জন্মদিনে বাংলায় শিক্ষক দিবস ঘোষণার আর্জিতে সমর্থন

পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করার রাজ্য সরকারের যে অপপ্রচেষ্টা, তাঁর বিরোধিতা করতেই আজ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ কলকাতার রাজপথে”। অন্যদিকে, একই দাবি নিয়ে এসএফআই সমর্থকরাও বিক্ষোভ দেখান। দু’পক্ষ মুখোমুখি হলে অশান্তির আশঙ্কায় আগে থেকেই সতর্কতা অবলম্বন করেছিল পুলিশ। তা সত্ত্বেও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

বাম ছাত্র সংগঠনের তরফে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালু না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে তাঁদের আন্দোলন চলবেই। এদিন বিশ্ববিদ্যালয় চত্বরে প্রচুর পুলিশ দেখা যায়। এসএফআই-এবিভিপির মধ্যে সামান্য ঝামেলা শুরু হতেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

কিন্তু দু’পক্ষের মধ্যে হাতাহাতি এড়ানো যায়নি। আক্রান্ত হয় পুলিশও। এবিভিপির তরফেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান না খুললে তারা আন্দোলন চালিয়ে যাবে।এদিকে, বৃহস্পতিবারও স্কুল খোলার দাবিতে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন এক শিক্ষক।

আরও পড়ুন:  অভিষেককে নিয়ে শুভেন্দুর কুরুচিকর মন্তব্য, ব্যক্তি আক্রমণ বন্ধের ডাক তৃণমূলের
আরও পড়ুন:  Left Front Protest : ইনসাফ সভায় রাজপথে তরুণতুর্কির ঢল

Related posts:

Featured article

%d bloggers like this: