28 C
Kolkata

করোনা নিয়ে ধন্ধার কারণে মৃতদেহ মর্গে!

নিজস্ব সংবদদাতা: বর্তমান সময়ে করোনা পরিস্থিতি নিয়ে প্রত্যেকেই রয়েছে দ্বন্দ্বের মধ্যে। হাসপাতালে ভর্তি হওয়া মানেই যে করোনা পজিটিভ হওয়া এরকমটা কিন্তু নয়। সকলের ইমিউনিটি সমান হয় না ।তবে আরজিকর হাসপাতালে একটি ঘটনা দেখে সমগ্র শহরবাসীর টনক নড়ে গেল।

আরজিকর হাসপাতালে ভর্তি হাওয়া এক রোগীর মৃতদেহ পড়ে রইল মর্গে। শুধুমাত্র এই কারণে যে হাসপাতালে ভর্তি হওয়া রোগী করোনা পজিটিভ নাকি নেগেটিভ। রোগী যদি পজিটিভ হয় তাহলে রোগীর পরিবারকে দেওয়া হবেনা দেহ। এবং রোগী যদি নেগেটিভ হয় তাহলেই দেওয়া হবে পরিবারকে দেহ । মৃত অস্ত্রোপ্রচারের সূত্রেই ভর্তি হয়েছিল হাসপাতালে। অস্ত্রোপ্রচারের আগে করোনা পরীক্ষাতে ধরা পড়েছিল করোনা পজিটিভ। রোগীর অস্ত্রোপ্রচারের পর তার আবার করোনা পরীক্ষা হলে তখন করোনা নেগেটিভ রিপোর্ট আসে। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে রোগীটির স্বাস্থ্য নিয়ে ধন্ধা থাকায় বর্তমানে দেহটি মর্গে রয়েছে।

আরও পড়ুন:  Madan Mitra: মমতা বন্দ্যোপাধ্যায় বললে দল ছাড়বেন মদন
আরও পড়ুন:  Rishav Basu: হুশ! হট বয় 'শ্রীকান্ত'- র ঋষভ

পরিবারের সূত্রে জানা যায়, দুদিন আগে আরজিকর হাসপাতালে ভর্তি হয়েছিল নিউটাউনের বাসিন্দা প্রবীর দাস, অস্ত্রপ্রচারের জন্য। পাঁচিল থেকে পড়ে গিয়ে গলায় লোহার রড ঢুকে গিয়েছিল। তাই তাকে সাথে সাথেই হাসপাতালে নিয়ে আসা হয় চিকিৎসার কারণে ।এবং জানা যায় সেই দিনই প্রবীর দাসের অস্ত্রোপ্রচার হয় তার পরেই জানা যায়, প্রবীর দাস মারা গেছেন তবে তার দেহ দেওয়া হয়নি পরিবারকে। পরিবার তার দেহ চাইলে তাদের জানানো হয় মৃত ব্যক্তি করোনা পজেটিভ ছিল অস্ত্রোপ্রচারের আগে। কিন্তু অস্ত্রোপ্রচারের পর যখন তার টেস্ট করা হয় তখন সেখানে রিপোর্ট নেগেটিভ আসে। এই ধন্ধার জন্য তারা কিছুতেই ঝুঁকি নিয়ে পরিবারকে দেহ দিতে পারবে না। তাই প্রবীর দাস- এর পরিবার পুলিশের দ্বারস্থ হয়ে জানান হাসপাতাল কর্তৃপক্ষকে আরো বেশি করে সজাগ হতে হবে। তারা যদি কোনো পদক্ষেপ না নেয় তাহলে কোথায় যাবেন তারা। তাই প্রশাসনের কাছে আর্জি সঠিকভাবে প্রত্যেকটি রোগীর করোনা টেস্ট করা হোক। এবং তার সঙ্গে ধন্ধায় নয় নিশ্চয়তার সাথে যাচাই করা হোক তাদের রিপোর্ট।

আরও পড়ুন:  Rishav Basu: হুশ! হট বয় 'শ্রীকান্ত'- র ঋষভ
আরও পড়ুন:  Gold Price: পুজোর মরশুমে সামান্য বাড়ল সোনার দাম, জানুন কলকাতার দর.....

Related posts:

Featured article

%d bloggers like this: