35 C
Kolkata

CPM Leader : দলীয় কর্মসূচিতে আবারও গৌতম দেব

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘদিন পর আবারও প্রকাশ্যে দলের কর্মসূচিতে দেখা গেল সিপিএম নেতা গৌতম দেবকে। সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মিলন ছিল শুক্রবার। এদিন সল্টলেকের একটা প্রদর্শনীতে উপস্থতি হন তিনি। আর সেই নিয়েই নতুন করে জল্পনা শুরু হয়েছে।

৩৪ বছরের বামফ্রন্ট সরকারের সাফল্য নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। মঞ্চ থেকেই বিজেপি সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।নরেন্দ্র মোদির জামানায় কর্মসংস্থান হারিয়ে গিয়েছে। আর কর্মসংস্থানের দাবিতে এই আন্দোলন করা হয়েছিল। যুব নেতৃত্ব দের মতে স্বাধীনতার পরে বেকারত্বের এই সংকট কখনও দেখা যায়নি। আর এদিকে , সিপিএমের সদস্য সংখ্যা কমলেও এই দলেরই যুব সংগঠন দোলে ঠিক উল্টো ছবি। সংগঠন সূত্রের খবর , সিপি এমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের সদস্য সংখ্যা গত দু’বছরে ২ লক্ষাধিক বেড়েছে। আগে ছিল ২৮ লক্ষ্য , তরপর ২০১৯-২০ সালে ১ লক্ষ বেড়েছিল। ২০২০-২১ সালে ৫০ হাজার বাড়ে।

আরও পড়ুন:  North 24 Pargana : কন্যাশ্রীর টাকা পেতে বিবাহিত মহিলা হলেন অবিবাহিত
আরও পড়ুন:  কলকাতার বুকে অমূল্য রতন

এছাড়াও সূত্র মারফত জানা যাচ্ছে , কলকাতা ছাড়া সমস্থ জেলাতেই সদস্য স্যংখা বৃদ্ধি পেয়েছে। গেরুয়া শিবিরের নেতারা যেই উত্তরবঙ্গতে বিজেপি সংগঠন মজবুত বলে দাবি করে আসেন সেই উত্তর বঙ্গেও ডিওয়াইএফআইয়ের অগ্রগতি ভাল। এই সদস্য সংখ্যা বৃদ্ধি হওয়া নিয়ে সর্বভারতীয় সম্মেলনে অন্য রাজ্যের প্রতিনিধিরাও প্রশংসা করেছেন।

দলীয় সূত্রে খবর লবির চেইপ কোনও রকম কোনো পরিবর্তন না হলে এই যুব দলের পরবর্তী সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে আসতে চলেছেন হিমঘ্নরাজ ভট্টাচার্য। অভয় মুখ্যোপাধ্যায় বয়সের কারণে এই পদ থেকে বিদায় নিতে চলেছেন। তিনি রাজ্য সভার সাংসদ। ফলে সভাপতি পদে রদবদল হচ্ছে না বলেই খবর। যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে আপাতত রাজ্যেই রেখে দিতে চায় সিপিএম।এছাড়াও এদিন বক্তব্য রাখেন , সিটুর তপন সেন, এসএফআইয়ের ময়ূখ বিশ্বাস মহিলা নেত্রী মারিয়াম ধাবালে প্রমুখ।

আরও পড়ুন:  Avijit Ganguly : জনগণের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
আরও পড়ুন:  Paresh Adhikari CBI Kolkata: অবশেষে কলকাতায় পা পরেশের, গন্তব্য নিজাম প্যালেস

Related posts:

Featured article