28 C
Kolkata

নিয়োগ দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে তলব ED-র

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক টেট দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে তলব ইডির। সমস্ত নথি নিয়ে তাঁকে ইডির দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। গত সোমবারও তিনি ইডির দপ্তরে হাজিরা দিয়েছিলেন। সেদিন প্রায় ৪ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আগেই নাম জড়িয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের। সেই কারণে পদ থেকে অপসারণ করা হয়েছিল তাঁকে। সেই মামলায় এর আগেই তাঁকে সিবিআই তলব করেছিল। কিন্তু সেবার হাজিরা এড়িয়ে যান মানিক। গত ২৭ জুলাই মানিক ভট্টাচার্যকে তলব করে ইডি। সেদিন নির্দিষ্ট সময়ের আগেই সিজিও কম্পলেক্সে পৌঁছে গিয়েছিলেন তিনি। সমস্ত তথ্যকে সামনে রেখেই চলে জিজ্ঞাসাবাদ। যদিও পুরোপুরি সন্তুষ্ট হতে পারেনি ইডি। পরবর্তীতে গত সোমবারও তদন্তকারীদের মুখোমুখি হন মানিক ভট্টাচার্য। প্রায় ৪ ঘণ্টা জেরা করা হয় তাঁকে। এবার ফের মানিকবাবুকে তলব করল ইডি। আগামী সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে বলেই খবর। নিয়ে যেতে হবে সমস্ত নথি।

আরও পড়ুন:  School Bus Fire: তারাতলায় স্কুলবাসে আগুন
আরও পড়ুন:  Tala Bridge : পুজোর আগেই ঢাকে কাঠি , উদ্বোধন হয়ে গেল টালা ব্রিজের

মানিক ভট্টাচার্যকে এর আগেও সিবিআই জেরা করেছিল। যাদবপুরের তাঁর দুটি ফ্ল্যাটে তল্লাশিও চালিয়েছিল সিবিআই। আদালতের নির্দেশেই প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতির পদ থেকে সরানো হয়েছিল তাঁকে। জানা গিয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ি থেকে ২০১২ সালের টেট পরীক্ষার প্যানেল মিলেছে। তারপরই ডেকে পাঠানো হয়েছিল মানিককে। এখন দেখার বিষয়, আগামী সপ্তাহে কী কী নথি নিয়ে হাজিরা দেন মানিক এবং তাঁকে জেরা থেকে কিছু খুঁজে পান কিনা অফিসাররা।

Featured article

%d bloggers like this: