21 C
Kolkata

পুজোর আগেই ফরেন্সিকে ল্যাবে নিয়োগ শুরুর নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক পদে একের পর এক মামলায় নিয়োগের নির্দেশ দিচ্ছে হাইকোর্ট। এবার রাজ্যের ফরেন্সিক ল্যাবরেটরিতে দ্রুত শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিল বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। হাইকোর্টের নির্দেশ, বেশি দেরি নয়, পুজোর আগেই ১০ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। আদালতের এই নির্দেশের যদি কোনওরকম অন্যথা হয় সেক্ষেত্রেও কড়া পদক্ষেপ করা হবে বলে এদিন স্বরাষ্ট্রসচিব গোপালিকাকে স্পষ্ট বুঝিয়ে দেন বিচারপতি।

রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের হাতে নারকোটিক ফরেন্সিক ল্যাবে নিয়োগের ভার ছিল। সেখানে দেখা গেছে ১৭টি শূন্যপদ রয়েছে। সেই পদে নিয়োগ হয়নি কেন? এই নিয়ে একটি মামলার শুনানি ছিল বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি অজয় কুমার গুপ্ত ডিভিশন বেঞ্চে। এদিন এই মামলার শুনানিতে এদিন রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে গোপালিকাকে হাজিরার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেই মতো আজ তিনি আসেন বিচারপতি জয়মাল্য বাগচীর এজলাসে। তাঁকে প্রশ্ন করা হয়, কেন ফরেন্সিক দপ্তরের ১৭ টি পোস্ট এখনও নিয়োগ হয়নি?

আরও পড়ুন:  Fish Gravy Recipe: মাত্র ১৫ মিনিটে বাড়িতেই তৈরি করে ফেলুন ফিস গ্রেভি

এরপরই দ্রুত শূন্য পদে নিয়োগের নির্দেশ দেওয়া হয়। স্বরাষ্ট্রসচিবের উদ্দেশে বিচারপতির মন্তব্য, পুজোর আগে নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে আদালত অবমাননার রুল জারি করা হবে। বিচারপতির নির্দেশ, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। অর্থাৎ পঞ্চমী থেকেই নিয়োগ পদ্ধতির প্রথম পদক্ষেপ করতেই হবে। এদিনই বেলা ২টোর মধ্যে পিএসসি চেয়ারম্যান ও স্বরাষ্ট্রসচিবের মধ্যে আলোচনার নির্যাস জানাতে হবে আদালতকে।

Featured article

%d bloggers like this: