28 C
Kolkata

Indian Museum : পার্কস্ট্রিট কাণ্ডে নয়া তথ্য

নিজস্ব প্রতিবেদন: কোন কারণে গুলি চালান কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা রক্ষা বাহিনীর জবান অক্ষয় কুমার মিশ্র ? এই প্রশ্ন যখন তদন্তকারীদের ভাবাচ্ছে ঠিক সেই সময় পুলিশের হাতে উঠে এল নয়া তথ্য। সিআইএসএফ জওয়ান অক্ষয় মিশ্র আরও একটি গুলিভর্তি ম্যাগাজিন নিজের কাছে রেখেছিলেন। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছেন, জাদুঘরের গেটে মোতায়েন থাকা সেন্টের কাছ থেকে এ কে ৪৭ রাইফেল ছিনিয়ে ১৫ রাউন্ড গুলি চালিয়েছেন অক্ষয়। পরে আত্মসমর্পণের সময়ে নিজের গুলিভর্তি ম্যাগাজিনটি ছুড়ে ফেলেন দেন তিনি। অনিচ্ছা সত্ত্বেও জোর করে অমরনাথ যাত্রায় পাঠানো হয়েছিল তাঁকে । সেই যাত্রার পাঁচ দিনের মাথায় অক্ষয়ের বাবার মৃত্যু হয় তারপরেই ফিরে আসেন তিনি। এই ঘটনায় যথেষ্ট ভেঙে পড়েছিলেন অক্ষয়। জানা গিয়েছে ব্যারাকে বেশ কয়েকজনের উপর রাগ ছিল অক্ষয়ের। তবে প্রাণে মারতে চাননি কাউকেই ।

আরও পড়ুন:  Digha Kolkata Government Bus Service: বন্ধ সরকারি বাস পরিষেবা
আরও পড়ুন:  Dilip Ghosh : চার্জশিট নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের

ধৃত সিআইএসএফ জওয়ান অক্ষয় মিশ্র লালবাজারে গোয়েন্দা বিভাগের জেরায় ভুল স্বীকার করেছেন । তিনি বলেছেন, ‘ ভুল করেছি। নিজের জীবনটাও শেষ করে দিলাম। প্রাণে মারতে চাইনি।’ তাঁর দাবি, এএসআই রঞ্জিত ষড়ঙ্গী তাঁর টার্গেট ছিল না।
যদিও এই তথ্য অবশ্য অনেক আগেই পুলিশের হতে এসেছিল। এএসআই রঞ্জিত ষড়ঙ্গী বা অ্যাসিন্ট্যান্ট কমান্ডান্ট সুবীর ঘোষ নন, অভিযুক্ত জওয়ানের টার্গেট ছিলেন ইনস্পেক্টর সমাদ্দার। এমনকি ওই সুইট আউটের পরে আত্মহত্যার পরিকল্পনা করেছিলেন অক্ষয় মিশ্র। তদন্তে আরও ‘রান্ডম ফায়ার’ করেছিলেন তিনি।

Featured article

%d bloggers like this: