28 C
Kolkata

এবার ইরা বসু পেনশন পাচ্ছেন

নিজস্ব সংবাদদাতা : অভিষেক বন্দোপাধ্যায়ের হস্তক্ষেপে অবশেষে পেনশন পাচ্ছেন ইরা বসু। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এর শালিকা তিনি। তার স্ত্রী মীরা ভট্টাচার্যের বোন ইরা দেবী। বাড়ি থেকে বিতাড়িত হয়ে একপ্রকার ডানলপের পথে পথে ঘুরে বেড়াচ্ছিলেন এই প্রাক্তন শিক্ষিকা। এরপর সংবাদমাধ্যমের নজরে আসতে সেটি খবরের শিরোনামে উঠে আসে। এরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে তাকে পেনশন দেওয়ার কথা জানাল অর্থ দফতর।

১লা মে ২০০৯ থেকে পেনশন পাবেন তিনি। ১৩ হাজার ৯৮৫ টাকা মাসিক পেনশন পাবেন তিনি। কিছু দিন আগেই অভিষেক বন্ধোপাধ্যায় লোক পাঠিয়ে তাকে পেনশন পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। পরে তাকে তার পরিবারের বাড়িতে দিয়ে এসেছিলেন তিনি। আশ্বাস পূর্ন হলো । অবশেষে পেনশন পাবেন ইরা দেবী। তবে শুধু পেনশন নয়, বকেয়া টাকা ও পাবেন তিনি।

আরও পড়ুন:  Snehasis Chakraborty: অস্থায়ী কর্মীদের প্রতিশ্রুতি দিল পরিবহণমন্ত্রী
আরও পড়ুন:  High Court : নবান্ন অভিযানের বিরুদ্ধে জনস্বার্থে মামলা খারিজ


সূত্রের খবর, নির্দেশ যাওয়ার তিনদিনের মধ্যেই রাজ্য অর্থ দপ্তরের তরফে নির্দেশিকা জারি করা হয়েছে। বুদ্ধদেব ভট্টাচার্যের মেয়ে সুচেতনা ভট্টাচার্যকে নমিনি করা হয়েছে ইরাদেবীর পেনশনের। ফলে বলা যেতেই পারে নবান্নের এই নির্দেশ ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আম জনতার দরবারে প্রশংসনীয় করে তুলল।

Featured article

%d bloggers like this: