27 C
Kolkata

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে মমতাকে চিঠি লিখলেন রাজ্যপাল

নিজস্ব সংবাদদাতা : প্রতি বছর জানুয়ারির শেষ সপ্তাহে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হয়ে থাকে। ২০২১ সালে কোভিড পরিস্থিতির কারণে আন্তর্জাতিক স্তরের এই সম্মেলন হয়নি। আগামী বছরও তা বছরের প্রায় মধ্যভাগে হবে। ২০ ও ২১ এপ্রিল নিউটাউনের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে হবে এই সম্মেলন। অনুষ্ঠানের উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

তার ২৪ ঘণ্টা যেতে না যেতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের সাফল্য নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনকড়। শ্বেতপত্র প্রকাশের দাবি জানালেন তিনি। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি পাঠান রাজ্যপাল। ২০১৬ সাল থেকে কত বিনিয়োগ হয়েছে, কর্মসংস্থান হয়েছে কিনা, সে সংক্রান্ত প্রশ্ন আরও একবার জানতে চেয়েছেন রাজ্যপাল। তথ্য জানতে চাওয়া নিয়ে তাঁর সাংবিধানিক অধিকারের কথাও উল্লেখ করেছেন জগদীপ ধনকড়।

আরও পড়ুন:  Ekdalia Evergreen: নেই সুব্রত!

রাজ্যপালের মতে, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের সাফল্য নিয়ে নানা দাবি করা হয়। তবে তার সঙ্গে বাস্তব তথ্যের কোনও মিল নেই।এছাড়াও ওই চিঠিটি মুখ্যমন্ত্রীর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ট্যাগ করে টুইট করেন রাজ্যপাল। গত পাঁচবছর ধরে বাণিজ্য সম্মেলনের তথ্য চেয়েও পাননি বলেই টুইটে উল্লেখ করেন।

আরও পড়ুন:  Santosh Mitra Square: সেরার সেরা সন্তোষ মিত্র স্কোয়ার

Featured article

%d bloggers like this: