27 C
Kolkata

২০০০ পুলিশ ফোর্স দিয়ে পুরসভা ঘিরে ফেলা হয়েছে

নিজস্ব সংবাদদাতা: সোমবার দুপুরে কলকাতা পুরসভার সামনে বিজেপির ভ্যাকসিন কাণ্ডে অভিযান ঘিরে নেওয়া হয়েছে আঁটোসাঁটো পুলিশি ব্যবস্থা। একজন অতিরিক্ত পুলিশ কমিশনারের নেতৃত্বে ২ জন যুগ্ম পুলিশ কমিশনার, ৭জন ডেপুটি কমিশনার এবং ১৭জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার কে পুরসভার চারপাশে নিরাপত্তার দায়িত্বে বলবৎ করা হয়েছে। মোট ২০০০ পুলিশ ফোর্স সহ জলকামান ,রেপিড অ্যাকশন ফোর্স ও পুরুষ এবং মহিলা পুলিশ সশস্ত্র বাহিনী, স্টিলের গার্ড রেল রাখা হয়েছে পুরসভার চারপাশে। পুরসভার সবকটি গেট বন্ধ করে দেওয়া হয়েছে।

সমস্ত ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রস্তুত কলকাতা পুলিশ। দুপুর দুটো নাগাদ এই অভিযান শুরু হওয়ার কথা। এদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, তারা হিন্দ সিনেমা সামনে দিয়ে ওয়েলিংটন স্কোয়ার হয়ে কলকাতা পুরসভার দিকে এগোবেন। পুলিশ বাধা সৃষ্টি করলেও শহরের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিজেপির যুব মোর্চা ও মহিলা সমর্থকরা থামবে না । কসবার ভ্যাকসিন কাণ্ডে দোষীদের উপযুক্ত শাস্তি এবং সবার ভ্যাকসিনের দাবিতে তাদের এই কলকাতা পুরসভা অভিযান সফল করবেনই। বিজেপি নেতারা হুমকি সুরে জানিয়েছেন, তারা শান্তিপূর্ণ আন্দোলন চান ।

আরও পড়ুন:  কলকাতায় প্রথম পদক্ষেপ 'বি লাইভের'
আরও পড়ুন:  School Teachers : পাঁচ বছরের লড়াইয়ের পর অবশেষে স্বস্তি, স্কুলে যোগ দিলেন শিক্ষকরা

যদি পুলিশ লাঠিচার্জ বা জলকামান ব্যবহার করে সেক্ষেত্রে সংঘর্ষ হলে পুরো দায় রাজ্য সরকার ও কলকাতা পুলিশের ওপর গিয়ে পরবে। এদিকে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ সূত্রে জানা গিয়েছে, বিজেপির অভিযান শুরু হলে, কলকাতা পুরসভার পার্শ্ববর্তী এলাকায় যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে।

Featured article

%d bloggers like this: