29 C
Kolkata

Kolkata Medical College: করোনার থাবা ! মেডিক্যাল কলেজে বাতিল পরীক্ষা

নিজস্ব প্রতিবেদন: সোমবার কলকাতা মেডিক্যাল কলেজে এমবিবিএসের তৃতীয় সেমিস্ট্রারের পরীক্ষা ছিল। করোনার থাবায় বাতিল হল। পরীক্ষকরা খাতা ও প্রশ্নপত্র নিয়ে হাজির থাকলেও আসেনি কোনও পরীক্ষাথী। তাই আধঘন্টা পর এদিনের মতো বাতিল পরীক্ষা বাতিলের কথা জানানো হয়। মেডিক্যাল পড়ুয়ারাদের দাবি, পরীক্ষা পিছনো হোক বা অনলাইনে নেওয়ার ব্যবস্থা করা হোক। জানা গিয়েছে,কলকাতা মেডিক্যাল কলেজে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪ জন ডাক্তারি পড়ুয়া। শনিবার ওই পড়ুয়াদের রিপোর্ট পজেটিভ আসে।

যেহুতু এমবিবিএসের তৃতীয় সিমেস্টারের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল সোমবার তাই প্রস্তুতি আগে থেকেই নেওয়া হয়েছিল। ঠিক ছিল আলাদা ঘরে বসে পরীক্ষা দেবে করোনা পজেটিভ পরীক্ষার্থীরা। বাকি পরীক্ষার্থীদের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের পরে পরীক্ষার হলে প্রবেশের অনুমতি দেওয়া হবে। কিন্তু আপাতত এদিনের জন্য বাতিল করা হয়।

আরও পড়ুন:  CBI : সিবিআইয়ের ডাকে সাড়া দেবেনা তিনি, স্পষ্ট জানিয়ে দিলেন অনুব্রত
আরও পড়ুন:  Rachna Banerjee: সারেগামাপা-য় যোগ দিলেন রচনা

কলকাতা মেডিক্যাল কলেজের হস্টেলের একাধিক আবাসিকও করোনায় আক্রান্ত হয়েছে। শুক্রবার মেডিক্যালের চার জন পড়ুয়া কোভিড আক্রান্ত হওয়ার খবর মেলে। তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হস্টেলের আরও কয়েকজন পড়ুয়ার কোভিডের উপসর্গ রয়েছে। তাঁদের আপাতত হস্টেলেই কোয়রান্টিনে রাখা হয়েছে।

Featured article