25 C
Kolkata

Kolkata Metro: অফিস টাইমে ‘ভুল’ স্টেশন ঘোষণা, ক্ষিপ্ত মেট্রো যাত্রীরা

শ্রাবণী পাল: এ যেন উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে। স্টেশন এক, মেট্রোতে ঘোষণা আর এক, আবার মেট্রোর ডিজিট্যাল স্ক্রিনে দেখাচ্ছে আর এক! হ্যাঁ, সপ্তাহের শুরুতেই এমন ঘটনার সাক্ষী থাকলেন মেট্রো যাত্রীরা। আর এই মেট্রো বিভ্রাটের জেরে অফিস টাইমে দুর্ভোগে পোহাতে হল যাত্রীদের।

সোমবার সকাল ১১:১৫ মিনিট নাগাদ দমদম থেকে কবি সুভাষগামী মেট্রোয় ভুল ঘোষণা করা হয়। প্রথম দিকের স্টেশনগুলিতে ঠিকঠাকই হচ্ছিল রেকর্ড করা ঘোষণা। এরপরই সেন্ট্রাল ঢোকার আগে বিপত্তি। রেকর্ড করা ঘোষণাও ভুল, সঙ্গে ভুল স্ক্রিনে লেখাও। গন্তব্য স্টেশনের নাম শুনে অনেক যাত্রীই নেমে পড়েন, কিন্তু নেমে দেখেন এ যে অন্য স্টেশন!

ছবি- শ্রাবণী পাল

এরপর চালক নিজেই উদ্যোগী হন ঘোষণায়। তিনিও ‘এসপ্ল্যানেড’ নামটিকে ভুল ঘোষণা করে বলে ফেলেন ‘পার্কস্ট্রিট’। যদিও এরই মধ্যে যাত্রীরা বুঝে গিয়েছেন যে সব ঘোষণাই ভুল হচ্ছে। তাই তারা যথেষ্ট সচেতনই হয়ে যান।

ছবি- শ্রাবণী পাল

এক যাত্রী বলেন, ”অফিস টাইমে যদি এমন হয় তবে মানুষকে কি পরিমাণে হেনস্থা হতে হয় বলুন তো! এমন ভুল হয় কি করে। কেউ যদি খেয়াল না করতো তাহলে অন্য স্টেশনে নেমে ফের গন্তব্যে নামতে হতো।”
মূলত, করোনার জেরে টোকেন বন্ধ। মুখে মাস্ক বেঁধে অনেকেই হাফিয়ে উঠছেন। তার মধ্যে যদি এমন ভুল স্টেশনের নাম ঘোষণার কারণে মেট্রো থেকে নেমে আবার উঠতে হয়, তবে সহ্যশক্তি হারানোটা স্বাভাবিকই।

আরও পড়ুন:  Sealdah: শিয়ালদহ স্টেশনে দুর্ঘটনা, লাইনচ্যূত হয়ে দুই লোকাল ট্রেনের সংঘর্ষ, ব্যাহত পরিষেবা

Featured article

%d bloggers like this: