27 C
Kolkata

রাত পোহালেই মুক্তি

অরিজিৎ ব্যানার্জি: ২০১৯ সালে হঠাৎ ভেঙে পারে মাজেরহাট ব্রিজ তারপরেই পিডাব্লিউডি কলকাতার সমস্ত ব্রিজের স্বাস্থ্য জরিপ করতে থাকে তাতে পাওয়া যায় বেশ জীর্ণ অবস্থায় রয়েছে। উত্তর কলকাতার এই বৃষ্টি খুবই গুরুত্বপূর্ণ।

পি ডব্লিউ ডি তৎক্ষণাৎ সিদ্ধান্ত নে ব্রিজটি মেরামত করার। নভেম্বর মাসে বন্ধ হয়ে যায় ব্রিজ শুরু হয় তা ভেঙে ফেলে নতুন করে তৈরি করার কাজ। কাজ দ্রুতগতিতে এগোলেও বাধ সাধলো করনা মহামারী। ২০২০ থেকে ২০২১ কাজ প্রায় স্তব্ধ।

অবশেষে ২০২২ এর ২২ সেপ্টেম্বর নতুন করে যান চলাচল শুরু করবে এই ব্রিজে। ২১ সেপ্টেম্বর রাতে চরম কর্ম ব্যস্ততা দেখা গেল বৃজ চত্বরে। পি ডব্লিউ ডি ইঞ্জিনিয়ারদের সাথে কথা বলে নিলেন তাদের প্রিন্সিপাল সেক্রেটারি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ব্রিজ উদ্বোধন করবেন, তার জন্য তৈরি হয়েছে মঞ্চ সেখানে তদারকিতে এসেছেন স্থানীয় পৌর প্রতিনিধি সুমন সিং তিনি আপ্লুত যে পুজোর আগেই এই সেতুটির উদ্বোধন হচ্ছে।

আরও পড়ুন:  Aroop Biswas: সুরুচি সংঘে ঢাক বাজালেন অরূপ

স্থানীয় প্রবীণ বাসিন্দা মলয় কর্মকার বললেন, “এই টালা ব্রিজ ছোট থেকেই দেখছি। অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। কখনও ভাবিনি এটা ভাঙ্গা হবে। তবে ভাঙা যখন হল নিশ্চয়ই ভালোর জন্যই। নতুন ব্রিজটা দেখতে খুব সুন্দর হয়েছে। আমাদের রাস্তাঘাটে চলাচল এবার আবার দু’বছর পর মসৃণ হবে।”

আরও পড়ুন:  Gold Price: পুজোর আগেই সুখবর, রেকর্ড পতন সোনার দামে, জানুন আজকের দাম

ঝাঁ চকচকে নতুন ব্রিজে রং দিয়ে টানা হচ্ছে রাস্তার সীমানা আধুনিক এলইডি আলো পরীক্ষা করে নেওয়া হচ্ছে। শেষ বেলায়নতুনভাবে নতুন করে নতুন আলোক শয্যায় সেজে উত্তর কলকাতার এই ব্রিজ নাগরিকদের কাছে এক পূজো বোনাস।

Featured article

%d bloggers like this: