28 C
Kolkata

স্থানীয় থানাকে নজর রাখতে হবে : ফিরহাদ

নিজস্ব সংবাদদাতাঃ শহর কলকাতায় অনেক জায়গায় পুকুর বুজিয়ে সেখানে বিল্ডিং করা হচ্ছে। তা যাতে না করা হয় সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে লোকাল থানাকে। শনিবার কলকাতা পুরসভা থেকে এমন কথাই  বলতে শোনা গেল পুর প্রশাসক ফিরহাদ হাকিমকে।

শহরের কোথায় কোথায় পুকুর রয়েছে, তার একটা তালিকা তৈরী করা হয়েছে। সেই তালিকা দেওয়া হয়েছে স্থানীয় থানাকে। এরফলে যে কেউ চাইলেও পুকুর বুজিয়ে বড় বড় বিল্ডিং তৈরী করতে পারবে না।যদি এই ধরণের  ঘটে তাহলে লোকাল থানার ওসির বিরুদ্ধে এফআইআর করা হবে।

পাশাপাশি এদিন তাঁর কোথায় উঠে এসেছে ডেঙ্গুর প্রসঙ্গ। বলা হয়েছে, এখন বেশ কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির জেরে জল জমে যাচ্ছে শহরের বিভিন্ন জায়গায়। তার ফলে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে ।এই জন্য মানুষকে অনেক বেশি সতর্ক ও সচেতন হতে হবে। কোথাও যেন জল না জমে সেদিকে খেয়াল রাখতে হবে। 

আরও পড়ুন:  Congress : 'পুলিশ তুমি উর্দি ছাড়ো' স্লোগান উঠল জেলা কংগ্রেসের সভা থেকে
আরও পড়ুন:  Anis Khan Death : আনিসকে নিয়ে ফের উত্তাল রাজ্য

অন্যদিকে তিনি জানিয়েছেন গোটা ভারতবর্ষে দুটি আইন চলছে। এক যারা বিজেপি করে তাদের জন্য কোন আইন নয়। তারা মারপিট গুন্ডাগিরি সবকিছু করতে পারে। অন্যদিকে, দ্বিতীয় আইন চলছে যারা কিছু করবে না তাদের ঘাড়ে জোর করে অন্যায় কিছু চাপিয়ে দেওয়া।

তিনি আরো জানিয়েছেন, কলকাতায় অব্যবহৃত টাওয়ার এবং হোডিং রয়েছে সেগুলো সরিয়ে ফেলতে হবে।  পাশাপাশি তিনি জানিয়েছেন, ইতিমধ্যে বাচ্চাদের মধ্যে যে জ্বরের প্রকোপ দেখা দিয়েছে তা নিয়ে স্বাস্থ্য দফতর ইতিমধ্যে ওয়াকিবহাল। এমনকি মুখ্যমন্ত্রী নিজেও বিষয়টি নিয়ে যথেষ্ট সচেতন ।

Featured article

%d bloggers like this: