20 C
Kolkata

Madan Mitra: ‘এক ইশারাতেই বন্ধ হয়ে যাবে শিয়ালদহ মেট্রো’, হুঁশিয়ারি মদনের

নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক বিতর্কের মধ্য দিয়েই উদ্বোধন হয় বহু প্রতীক্ষিত শিয়ালদহ মেট্রোর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতিতেই ১১ জুলাই মেট্রো স্টেশনটি উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সেই ঘটনা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় জোর জল্পনা। বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তৃণমূলের একাধিক নেতা নেত্রীরা। তৃণমূল কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়, রাজনৈতিক স্বার্থে কেন্দ্রের তরফে ব্রাত্য করা হয়েছে মুখ্যমন্ত্রীকে। যদিও বিতর্ক রুখতে অবশেষে রেল কর্তৃপক্ষের তরফে আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রীকে। এই নিয়ে এবার কেন্দ্র সরকারকে একহাত নিলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র।

শিয়ালদহ মেট্রোর উদ্বোধন প্রসঙ্গে মদন মিত্র বলেন, ‘আমাদের হাতে তৈরি কলকাতা মেট্রো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাজিয়ে দিয়েছেন এই মেট্রো। এই শিয়ালদহের ভিত্তি তৈরি করেছেন তিনি। এখন যেহেতু মুখ্যমন্ত্রী শহরের বাইরে রয়েছেন, সেই সুযোগেই কিছু বর্গির দল ঢুকে পড়েছেন সেখানে। সব ক্রিয়ার সমান ও বিপরীত প্রতিক্রিয়া থাকে। আমার দল আমাকে নির্দেশ দেয়নি। নাহলে, এক ইশারাতেই শিয়ালদহের এই মেট্রো বন্ধ হয়ে যেত। উদ্বোধনের এই অনুষ্ঠান বন্ধ হয়ে যেত। মদন মিত্র মেট্রো রেলের প্রেসিডেন্ট।’

আরও পড়ুন:  Google: গুগলের বেতন কাটারের ঘোষণা কর্মকর্তার

১১ জুলাই সোমবার বিকেলে শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হলেও মেট্রোর যাত্রা শুরু হবে আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১৪ জুলাই থেকে। দিনে ১০০ মেট্রো চলবে। বাড়ানো হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা। এতদিন পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা ছিল সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। এখন সকাল ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে মেট্রো। অর্থাত্‍ দিনে ২৪ ঘন্টার মধ্যে মেট্রো পরিষেবা দেবে সাড়ে ১৪ ঘন্টা। সেই সাথে দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও কমানো হচ্ছে। ব্যস্ত সময়ে ১০ মিনিট অন্তর অন্তর চলবে মেট্রো। অন্য সময়ে চলবে ১২ মিনিট অন্তর।

Featured article

%d bloggers like this: