20 C
Kolkata

TMC Councilors : কাউন্সিলরদের নিয়ে টানা তিন ঘণ্টার ‘ক্লাস’ , শেখানো হবে পুর -নিয়ম

নিজস্ব সংবাদদাতা : নবনির্বাচিত কাউন্সিলরদের এবার পুর পাঠ দেবেন মেয়র ফিরহাদ হাকিম। শাসক ও বিরোধী মিলিয়ে প্রায় ৪০ জন নতুন কাউন্সিলর পুরসভায় নির্বাচিত হয়েছেন। সবাইকে কর্মশালার জন‌্য প্রশ্ন-উত্তর ফরম‌্যাটে শেখানোর জন‌্য মেয়রের অফিস মঙ্গলবার থেকেই ব‌্যস্ত হয়ে পড়েছে। নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে টানা তিন ঘণ্টার এই ‘ক্লাস’ চলবে শনিবার টাউন হলে। কোভিড সংক্রমণের কারণে বিশেষ সতর্কতা নিয়ে শুক্রবার টাউন হলে চলতি পুরবোর্ডের দ্বিতীয় মাসিক অধিবেশন বসছে।

ওই হলেই পরদিন নবনির্বাচিতদের প্রশিক্ষণ শিবির হবে। দুপুর দুটো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ‘ক্লাস’ চলবে। শিক্ষকের ভূমিকায় মেয়র ছাড়াও থাকছেন ডেপুটি মেয়র অতীন ঘোষ, মেয়র পারিষদ দেবব্রত মজুমদার এবং চেয়ারপারসন মালা রায়। প্রশাসনের সঙ্গে কীভাবে যোগসূত্র বজায় রেখে নাগরিকদের পুর-পরিষেবা স্বচ্ছন্দে‌ পৌঁছে দেওয়া যায় তার খুঁটিনাটি জানানো হবে কাউন্সিলরদের। শুধু তাই নয়, স্বাস্থ‌্য সচেতনতা বৃদ্ধিতে ওয়ার্ডে ওয়ার্ডে কীভাবে ‘গণ-আন্দোলন’ গড়ে তুলতে হয় তাও হাতেকলমে শিখিয়ে দেয়া হবে সদ্য ভোটে জিতে আসা সহকর্মীদের।

আরও পড়ুন:  Kolkata Road Accident: শহরে পথ দুর্ঘটনা কমেছে: বিনীত গোয়েল

পুরসভার চেয়ারপার্সন মালা রায় এবার নিয়ে ষষ্ঠবার জিতে এসেছেন। দ্বিতীয় দফায় অধিবেশন পরিচালনার দায়িত্ব পেয়েছেন। স্বভাবতই মাসিক অধিবেশনে কীভাবে প্রস্তাব উত্থাপন করতে হবে এবং প্রশ্ন-উত্তরে অংশ নিতে হবে তা টাউন হলের কর্মশালায় শেখাবেন দক্ষিণ কলকাতার সাংসদ।

কোভিড যুদ্ধ ছাড়াও ডেঙ্গু-ম‌্যালেরিয়ার বিরুদ্ধে লড়াইয়ে সাফল্যের নিরিখে কলকাতা পুরসভা দেশের মধ্যে সেরা হয়েছে। আর এই লড়াইয়ে অন‌্যতম কান্ডারি কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ এবার নবনির্বাচিত কাউন্সিলরদের শেখাবেন কীভাবে সাধারণ নাগরিকদের স্বাস্থ‌্য পরিষেবা পৌঁছে দিতে হবে।

Featured article

%d bloggers like this: