25 C
Kolkata

Mamata Banerjee : অগ্নিপথ নিয়ে প্রতিক্রিয়া মমতার

নিজস্ব প্রতিবেদন : সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগ প্রকল্প ‘অগ্নিপথ’ । কেন্দ্রের সেই অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় দেশজুড়ে বিপ্লবের আগুন জ্বলছে । বিশেষ করে যারা দেশের জন্য দেশের মানুষের জন্য সেনাবাহিনীতে চাকরি করতে আগ্রহী তাঁরা বেশি করে সুর চড়িয়েছেন। বাংলাও তার বাইরে নয় । এবার সোমবার সেই নিয়ে বিধানসভায় মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী । আর তাতেই উত্তাল হয় অধিবেশন ।

এদিন অধিবেশনেমুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, ” অগ্নিপথ করে বিজেপি ক্যাডার তৈরি করতে চাইছে । ভবিষ্যতে এরা পার্টি অফিস পাহারা দেবে । আর ভোট লুট করতে সাহায্য করবে । আসলে গুন্ডা তৈরি করতে চাইছে বিজেপি। ” এরপর না থেমে তিনি আরও বলেন,” চার বছর পর চাকরি গেলে , বেকারদের বিজেপি বিধায়ক দের বাড়িতে নিয়ে আসব তখন আপনারা চাকরি দেবেন। আমি কারও চাকরি খেতে দেব না । ” তাঁর মতে,বিজেপি মুখ রক্ষার জন্য সেনাকে সামনে আনছে । এটা ডাকাতি ছাড়া আর কিছু না । এরপর তিনি নিজের সরকারের প্রশংসা করে বলেন , ” আমরা ক্ষমতায় আসার পর কারো চাকরি খাইনি। উল্টে এক লাখ চাকরি দিয়েছে । এর মধ্যে ১০০ টা ভুল থাকতেই পারে । কিন্তু আগ্নিপথ ৪ বছরের ললিপপ। চার বছর পর তো এদের কাছে আগ্নেয়াস্ত্রের অনুমোদন থাকবে। তখন এরা কী করবে ? ” মুখ্যমন্ত্রীর অগ্নিপথ নিয়ে বক্তৃতার পরেই হইহই করে উঠলেন শুভেন্দুরা ।

আরও পড়ুন:  Mamata Banerjee With Amit Shah: মমতা অমিতের সাক্ষাৎকার ডিসেম্বরেই

চলতি অধিবেশনে এদিন প্রথম বিধানসভায় উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। এমনকি সদ্য সাসপেনশন প্রত্যাহার হওয়া শুভেন্দু- সহ ৭ বিজেপি বিধায়কও সোমবার রাজ্য বিধানসভার অধিবেশনে যোগ দিয়েছিলেন । মুখ্যমন্ত্রী যখন এই কথা বলছেন তখন দেখা যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওয়েলে নেমে জয় শ্রীরাম স্লোগান দিচ্ছেন বিজেপি বিধায়করা। এরপর বিরোধী দল কক্ষ ত্যাগ করে।

উল্লেখ্য দেশে বিরোধীদের মধ্যে অন্যতম নাম মমতা বন্দ্যোপাধ্যায় । অগ্নিপথ নিয়ে তাঁর অবস্থান কী তা নিয়ে কৌতুহল তৈরি হয়েছিল । সোমবার বিধানসভাতে তিনি তাঁর অবস্থান স্পষ্ট করে দিলেন । প্রসঙ্গত , অসুস্থ সোনিয়া গান্ধী হাসপাতাল থেকে আন্দোলনকারীদের সমর্থন জানিয়েছেন।

Featured article

%d bloggers like this: