28 C
Kolkata

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দেশজুড়ে বিক্ষোভে নামার হুঁশিয়ারি মমতার

নিজস্ব সংবাদদাতা : নতুন কৃষি আইন বাতিল করা না হলে বাংলা সহ গোটা দেশে আন্দোলনে নামবে তৃণমূল কংগ্রেস। ট্যুইট করে এই বার্তাই দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ট্যুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আমি কৃষকদের জীবন এবং জীবিকা নিয়ে খুবই উদ্বিগ্ন। কৃষক বিরোধী এই আইনগুলি কেন্দ্রীয় সরকারের প্রত্যাহারের করা উচিত। অবিলম্বে তারা তা না করলে আমরা গোটা রাজ্য এবং দেশজুড়ে বিক্ষোভ শুরু করব। শুরু থেকেই কৃষি বিরোধী এই বিলগুলি নিয়ে আমরা নিজেদের আপত্তি জানিয়ে এসেছি।’

প্রথমদিন থেকেই তৃণমূল এই আইনের বিরোধিতা করে আসছে বলে জানিয়েছেন তিনি। এর আগে কৃষকদের পাশে দাঁড়াতে দিল্লি যাওয়ারও ইচ্ছে প্রকাশ করেছিলেন তৃণমূল নেত্রী। উল্লেখ্য, এই বিলের পালটা আইন নিয়ে আলোচনা চেয়ে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকার প্রস্তাব দিয়েছে বাংলার দুই বিরোধী দল-বামফ্রন্ট ও কংগ্রেস। এই ইস্যুতে এদিন তাঁরা মুখ্যমন্ত্রীকে চিঠিও দেন।

আরও পড়ুন:  Durga Puja 2022: মণ্ডপের উদ্দেশে যাত্রা শুরু
আরও পড়ুন:  Double Decker Bus Kolkata: পুজোয় কলকাতা ঘুরুন হুডখোলা বাসে

এদিন সরকারি সংস্থা-বিএসএনএল, ভেইল, রেল, কোল ইন্ডিয়া, প্রতিরক্ষার ক্ষেত্রে বেসরকারি বিনিয়োগেরও তীব্র প্রতিবাদ করেন মমতা। লেখেন, ‘আমরা দেশের সম্পত্তিকে বিজেপির ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত হতে দেব না। ‘মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, এ বিষয়ে শুক্রবার তৃণমূল কংগ্রেসের একটি বৈঠক ডাকা হয়েছে।

সেখানে অত্যাবশ্যকীয় পণ্য আইনে সংশোধনের ফলে কীভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছুঁয়েছে এবং সাধারণ মানুষের জীবনে তার প্রভাব পড়ছে তা নিয়ে আলোচনা করা হবে। এই জনবিরোধী আইন অবিলম্বে প্রত্যাহার করে নেওয়ার দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Featured article

%d bloggers like this: