33 C
Kolkata

পুজোর আগেই বাড়ছে মেট্রোর সংখ্যা

নিজস্ব সংবাদদাতা : জোর আগেই শহর কলকাতায় বাড়তে চলেছে মেট্রোর সংখ্যা। আগামী সোমবার থেকে প্রতিদিন ২৬৬টি মেট্রো চলবে। বৃহস্পতিবারই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এই মুহূর্তে আপ এবং ডাউনে চলছে ২৫৬টি ট্রেন। নতুন এই ট্রেনগুলি যোগ হওয়ার পর ট্রেনের সংখ্যা বেড়ে হবে ২৬৬টি। এর মধ্যে ১৩৩টি আপ এবং ১৩৩টি ডাউন ট্রেন।

সকাল সাড়ে ৭টা থেকে চালু হয়ে ট্রেন চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত।তবে ট্রেনের সংখ্যা বাড়ানো হলেও দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত দিনের প্রথম মেট্রো পরিষেবা চালু করার সময়ের কোনও পরিবর্তন আনা হয়নি। অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরমুখী মেট্রোর শেষ ট্রেন ছাড়ার সময়েও কোনও পরিবর্তন আনা হচ্ছে না বলেই মেট্রো রেলের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন:  Durga Puja: ২০২২-এর ষষ্ঠীর দিনেই জেনে নিন ২০২৩-এর নির্ঘণ্ট
আরও পড়ুন:  পুজোতে ছুটি বাতিল CBI আধিকারিকদের, চলবে দুর্নীতি মামলার তদন্ত

মেট্রোযাত্রীদের অভিযোগ রয়েছে, একমাত্র অফিস টাইম ছাড়া ৫ মিনিট অন্তর ট্রেন পাওয়া যাচ্ছে না। এদিনের বিজ্ঞপ্তিতে সেই বিষয়টি স্পষ্ট করে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। দুপুর ১২টার পর থেকে ৬ বা ৭ মিনিট অন্তর যে মেট্রো আসছিল স্টেশনে, তা সোমবার থেকে মসৃণ হয়ে যাবে। অর্থাত্‍ সর্বদা ৫ মিনিট অন্তর ট্রেন মিলবে। রবিবার অবশ্য মেট্রো পরিষেবা থাকবে আগের মতোই। সেইসঙ্গে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচিতেও কোনও পরিবর্তন নেই।

Featured article

%d bloggers like this: