30 C
Kolkata

মেট্রো রেলের মানচিত্রে যুক্ত হচ্ছে বাংলাদেশের রাজধানী ঢাকার নাম

বিশেষ সংবাদদাতা: বাংলাদেশের রাজধানী ঢাকায় অবশেষে চালু হতে চলেছে মেট্রো রেল। আপাতত জাপান থেকে দুটি রেক এসেছে।. সেপ্টেম্বররে মধ্যে আরও তিনটি রেক আসবে।একবছর যাত্রীবিহীন পরীক্ষামূলকভাবে চলবে ঢাকা মেট্রো।

তারপর, শুরু হবে বাণিজ্যিক যাত্রা।সব কিছু ঠিক থাকলে ২০২২- এর ডিসেম্বর থেকে ঢাকায় মেট্রো চলাচল শুরু হবে। সম্প্রতি কলকাতা মেট্রো পরিদর্শনে এসেছিলেন ঢাকায় মেট্রো পরিচালনা ও নির্মাণকারী সংস্থা ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কিছু কর্তা ব্যক্তি।তাঁদের কাছেই এই সব কথা জানা গেল।

কলকাতা মেট্রো কর্তৃপক্ষ মেট্রো চালুর ব্যাপারে ঢাকাকে সর্বতোভাবে সাহায্য করবে বলে জানিয়েছে।মে মাসের মধ্যে মেট্রো নির্মাণের পঁয়ষট্টি শতাংশ কাজ হয়ে গেছে। উড়ালপথে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত কাজ প্রায় ৮৬ শতাংশ শেষ। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত উড়ালপথের কাজ ৬৩শতাংশ শেষ হয়ে গেছে। প্রাথমিকভাবে উত্তরা থেকে পল্লবী পর্যন্ত মেট্রো চলবে।

আরও পড়ুন:  কলকাতায় প্রথম পদক্ষেপ 'বি লাইভের'
আরও পড়ুন:  Alia Bhatt-SS Rajamouli: হলিউড অভিনেতার সঙ্গে আলিয়া

পড়ে তা সাম্প্রসারিত হবে আগারগাঁও পর্যন্ত। হোলি আর্টিজেন বেকারির বিস্ফোরণের জন্যে মেট্রো নির্মাণের কাজ বিলম্বিত হয়েছে বলে জানান নির্মাণকারীরা।তবে, এখন সেই বাধা নেই। কাজ চলবে দ্রুতগতিতে , জানান ঢাকার মেট্রো কর্তারা।

Featured article

%d bloggers like this: