18 C
Kolkata

মাইক্রো কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বিএফ ব্লককে

নিজস্ব সংবাদদাতা : করোনার সংক্রমণের উপর রাশ টানতে মরিয়া রাজ্য সরকার। আর সেই কারণে রাজ্যজুড়ে জারি রয়েছে বিধিনিষেধ। ১ জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে শর্তসাপেক্ষে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের যে সব জায়গায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি সেখানে কড়া নজরদারি চালাচ্ছে প্রশাসন।

একইসঙ্গে কলকাতা পৌরনিগমের উদ্যোগে কিছুদিন আগেই কার্যকরী হয়েছে বিভিন্ন কন্টেনমেন্ট জোনও। আর এবার কনটেনমেন্ট জোন করা হল সল্টলেকের বি এফ ব্লককে। সেখানে দুটি বাড়িতে মোট ছ’জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার জেরে আজ সেই এলাকা ঘিরে ফেলে যাতায়াত বন্ধ করে দেয় বিধাননগর উত্তর থানার পুলিশ।

এরপর বিধাননগর পৌরনিগমের তরফে ওই এলাকা স্যানিটাইজ করা হবে। পাশাপাশি করোনা আক্রান্তদের ব়্যাপিড টেস্ট করা হবে বলে জানিয়েছেন ডিসি বিধাননগর উমেশ গণপাত। কয়েক দিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণের গতি ছিল নিম্নমুখী। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা সামান্য ঊর্ধ্বমুখী । করোনা সংক্রমণের নিরিখে রাজ্যের মধ্যে কয়েকদিনে কলকাতা ছিল তৃতীয় স্থানে।

আরও পড়ুন:  Ganga Arati Dumdum: পুকুরে গঙ্গা আরতি করলেন সাংসদ সৌগত রায়

কিন্তু, ২৪ ঘণ্টায় কলকাতা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৮ জন। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৫জন।

Featured article

%d bloggers like this: