20 C
Kolkata

হাসপাতাল থেকে ছাড়া পেলেন মীরা ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা : কোভিড যুদ্ধে জয়লাভ করে সোমবার হাসপাতাল থেকে ছুটি পেলেন বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্য। তবে আরও সাত দিন তাঁকে বাড়িতে আইসোলেশনে থাকতে হবে। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যও করোনা আক্রান্ত। তবে বাড়িতেই চিকিত্‍সা চলছে তাঁর।

হাজার অনুরোধ সত্ত্বেও তিনি হাসপাতালে ভর্তি হতে চাননি। তবে মীরা ভট্টাচার্য কোভিড পজিটিভ হওয়ার পরেই হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন বুদ্ধদেব। সেই মতো দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন মীরা।

৭১ বছরের মীরা দেবীর অবশ্য প্রথমদিন থেকেই শারীরিক সমস্যা সেভাবে ছিল না। শরীরে অক্সিজেনের মাত্রাও ছিল স্বাভাবিক। বাইরে থেকেও অক্সিজেন দেওয়ার প্রয়োজন হয়নি। তবে একাধিক টেস্ট করা হয়েছে তাঁর। হাসপাতালের তরফে প্রথমে জানানো হয়েছিল, রবিবার তাঁকে ছেড়ে দেওয়া হবে।

আরও পড়ুন:  Smriti Irani: 'কেন্দ্রীয় প্রকল্পের টাকা খরচে পিছিয়ে রাজ্য',তোপ স্মৃতির! পালটা ঘাসফুল শিবির

তবে শেষমেষ সোমবার সকাল ১১ টায় হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় তাঁকে। অন্যদিকে , সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানিয়েছিলেন, বুদ্ধবাবুর শরীরে মেডিক্যাল প্যারামিটারগুলি এখনও স্বাভাবিক রয়েছে। এখনই তাঁকে হাসপাতালে ভর্তি করা হবে না।

তবে এদিক ওদিক হলে হাসপাতালে ভর্তি করতেই হবে। সারা বছরই বর্ষীয়ান সিপিএম নেতার অক্সিজেন স্যাচুরেশন নব্বইয়ের আশপাশে থাকে। সিওপিডি-র সমস্যার কারণে গত কয়েক বছর ধরে সারাক্ষণ তাঁকে পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারের সাপোর্টে থাকতে হয়।

তবে বুদ্ধবাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কোভিডজনিত নতুন কোনও সমস্যা দেখা যায়নি বলে খবর।

Featured article

%d bloggers like this: