26 C
Kolkata

লাল সেলামে হাইভোল্টেজ সেলিম

নিজস্ব প্রতিবেদন: অভিভাবক অসুস্থ,থাকতে পারেননি সমাবেশে, তবে এক চুলও মনে হয়না কম হলো ব্রিগেডের আগুন। একের পর এক উচ্চস্বরে গমগম করে কেঁপেছে ব্রিগেড মঞ্চ।
ব্রিগেডে বেশ ব্যাঙ্গ করে সেলিম বিঁধেছেন রাজ্য এবং কেন্দ্রকে। শুরুতেই তিনি নরেন্দ্র মোদীকে খোঁচা দিয়ে বলেন, খেলা হবে শুনে নরেন্দ্র মোদী নিজের নামে একটা স্টেডিয়াম দখল করে নিলেন। এরপরই তিনি বিঁধলেন তৃণমুল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতা নেত্রীদের। তিনি বলেন, বসন্ত এসে গেছে। যাঁরা বলেছিলেন লাল ন্যাকড়া শেষ হয়ে যাবে, তাঁরা এখন তৃণমূলের পতাকা ন্যাতা করে অমিত শাহের জুতো পালিশ করছেন।

ভোটের আগে সিবিআইয়ের হানা নিয়ে কটাক্ষ করে সেলিম বলেন,আমাদের এখানেও সিবিআই সিবিআই খেলা চলছে। সব টাকা নেওয়া, কাটমানি খাওয়া নেতারা গেছে অন্য দলে কাটমানি খেতে। সরকার গড়তে পারলে চিট ফান্ডে মার যাওয়া টাকা মানুষের গ্রামে গ্রামে কোণায় কোণায় ফিরিয়ে দেওয়ার শপথ নেন সেলিম।
পরীক্ষার্থীদের আশ্বাস দিয়ে সেলিম এইদিন মঞ্চে বলেন, বেকার ছেলেমেয়েদের শিক্ষা দেবো,চাকরি দেবো। আবার প্রাইমারি নিয়োগ হবে। প্রতি বছর আবার SSC পরীক্ষা হবে।

আরও পড়ুন:  Odisha Minister shot: স্বাস্থ্যমন্ত্রীকে বুকে গুলি, তড়িঘড়ি ভর্তি হাসপাতালে
ব্রিগেড ২০২১

প্রসঙ্গত, এই সমাবেশে মহম্মদ সেলিমের আগে বক্তব্য রাখেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি বলেন, “লুটপাটের নয়, জাতপাতেরও নয়। বাংলায় চাই জনহিতের সরকার। এই সমাবেশকে ‘ঐতিহাসিক’ বলে ইয়েচুরি বলেন, আগে এতো মানুষের জমায়েত দেখা যায়নি। এই ভিড় বুঝিয়ে দিয়েছে যে মানুষ পরিবর্তন চাইছে।

Featured article

%d bloggers like this: