22 C
Kolkata

Mamta Banerjee : মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি, ২ মার্চের আগে হাজিরা দিতে হবে আদালতে

নিজস্ব সংবাদদাতা : মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি করল মুম্বই আদালত। ২ মার্চের আগে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হল বাংলার মুখ্যমন্ত্রীকে। অভিযোগ? জাতীয় সঙ্গীতের আবমাননা । মুম্বাইয়ের একটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি করেছে। গত ডিসেম্বরে মুম্বাইতে অনুষ্ঠিত একটি পাবলিক অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের অবমাননা ও অসম্মান করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বিজেপির একজন প্রতিনিধি ।

আজ মামলার শুনানি চলাকালীন আদালত সেইদিনের ঘটনার সমস্ত ভিডিও এবং উপলব্ধ প্রমাণগুলি খতিয়ে দেখে বলেছে, “ ভিডিও ক্লিপ এবং ইউটিউব লিঙ্কে প্রাপ্ত ফুটেজগুলি থেকে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে যে অভিযুক্ত ব্যক্তি জাতীয় সঙ্গীত গেয়ে মাঝপথেই বন্ধ করে দিয়েছিলেন এবং ডায়াস ছেড়ে নেমে এসেছিলেন। যা প্রাথমিকভাবে প্রমাণ করে যে জাতীয় সংগীতের অবমাননা করে অভিযুক্ত ব্যক্তি ধারা (৩) এর অধীনে দণ্ডনীয় অপরাধ করেছেন ।

আরও পড়ুন:  Shraddha Walker Murder Case: শ্রদ্ধার প্রাক্তন ম্যানেজারকে জিজ্ঞাসাবাদ

অভিযোগকারীর রেকর্ডে আনা প্রাথমিক প্রমাণই অভিযুক্তের বিরুদ্ধে প্রক্রিয়া জারি করার জন্য যথেষ্ট। ”আদালত আরও বলেছে যে কোনও সরকারী অনুমোদনের প্রয়োজন নেই কারণ মমতা ব্যানার্জি উল্লিখিত জনসাধারণের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর দায়িত্ব পালন করেননি। আদালত তার নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়কে ২ মার্চের মধ্যে হাজিরা দেয়ার কথা জানিয়েছে। বিজেপি মুম্বাই সেক্রেটারি এবং একজন আইনজীবী বিবেকানন্দ গুপ্তর দায়ের করা অভিযোগ অনুসারে,

বাংলার মুখ্যমন্ত্রী পাবলিক অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের অবমাননা করেছিলেন। সেই সঙ্গে এফআইআর দায়ের করার জন্য পুলিশকে নির্দেশ দিতে আদালতের কাছে প্রার্থনা করেছিলেন। বিবেকানন্দ গুপ্তর অভিযোগ অনুসারে , মমতা বন্দ্যোপাধ্যায়কে বসে থাকা অবস্থায় জাতীয় সঙ্গীত গাইতে দেখা যায় এবং পরে তিনি উঠে দাঁড়িয়ে দুটি শ্লোক গেয়ে হঠাৎ গান গাওয়া বন্ধ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাবার তীব্র প্রতিক্রিয়ার জন্ম দেয়।

আরও পড়ুন:  Dilip Ghosh : গতকাল মুখ্যমন্ত্রীর সঙ্গে শুভেন্দুর সৌজন্য বার্তা নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

Featured article

%d bloggers like this: