28 C
Kolkata

দক্ষিণ দমদম পুরসভার হাসপাতালে বসানো হচ্ছে অক্সিজেন প্লান্ট

নিজস্ব সংবাদদাতা : করোনা পরিস্থিতির সময়ে অক্সিজেনের সিলিন্ডার পেতে হিমশিম খেতে হয়েছিল রোগীর পরিজনেদের। সে সময়ে দেশ জুড়ে অক্সিজেনের অভাবে বহু মৃত্যুর ঘটনাও ঘটেছে। তাই তার থেকে শিক্ষা নিয়ে এবার দক্ষিণ দমদম পুরসভার হাসপাতালে বসানো হচ্ছে অক্সিজেন প্লান্ট। পুরসভার মুখ্য প্রশাসক জানান, অক্সিজেন প্লান্টের যে পরিকল্পনা করা হয়েছিল, সেই কাজ এখন সম্পূর্ণ হওয়ার পথে।

চাহিদা পূরণের পরে অক্সিজেন উদ্বৃত্ত থাকলে তা সরবরাহ করার ভাবনাও রয়েছে। পুর প্রশাসনের একাংশ জানাচ্ছেন, করোনা পরিস্থিতিতে অক্সিজেনের ঘাটতি হয় এলাকায়। পরে অস্থায়ী ভাবে অক্সিজেন পার্লার তৈরি করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা হয়েছিল। প্লান্ট চালু হলে অক্সিজেন সিলিন্ডার কিনে হাসপাতালের রোগীদের পরিষেবা দেওয়ার ব্যয় যেমন কমবে, তেমনই অক্সিজেনের জোগানও নিশ্চিত করা যাবে। স্থানীয়দের কথায়, ‘‘অসুস্থ হলে অনেক ক্ষেত্রে অক্সিজেন দেওয়ার প্রয়োজন পড়ে।

আরও পড়ুন:  Kolkata Pujo Map: কলকাতার রাস্তা না চিনলেও এই পথে দেখে নিন বিখ্যাত পুজোগুলি
আরও পড়ুন:  Amir Khan : গ্রেপ্তার গার্ডেনরিচের আমির খান

বর্তমানে বাড়িতে সিলিন্ডার এনে সেই সমস্যা মেটাতে হয়। কিন্তু হাসপাতালেই সেই ব্যবস্থা চালু হলে অক্সিজেনের জোগান নিশ্চিত হবে।’’ কেউ কেউ আবার এ-ও মনে করছেন যে, অক্সিজেন প্লান্টে উৎপাদন বেশি হলে প্রয়োজনে ওয়ার্ডভিত্তিক ভাবে কিছু সিলিন্ডার রেখে দেওয়ার কথা ভাবুক প্রশাসন। তাতে স্থানীয়দের কারও প্রয়োজন হলে দ্রুত অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে।

Featured article

%d bloggers like this: