29 C
Kolkata

আরও বিপাকে পার্থ -অর্পিতা, ED-র পর এবার জেরা করতে পারে CBI

নিজস্ব প্রতিবেদন: এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। গ্রেপ্তার হওয়ার পর থেকেই সামনে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে নগদ ৫০ কোটি টাকা, সোনাদানা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি। আদালতের নির্দেশে দুজনেই এখন জেল হেফাজতে। কিন্তু, এই সময়ে জটিলতা আরও বাড়ল পার্থ-অর্পিতার। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এবার নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার প্রস্তুতি শুরু করে দিল সিবিআই। পাশাপাশি পার্থের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও জেরা করতে চায় তাঁরা।

সিবিআই সূত্রে দাবি, আদালতের নির্দেশে এসএসসি নিয়োগ সংক্রান্ত দুর্নীতির মূল মামলার তদন্ত করছে তারা এবং সেই যোগসূত্রেই বিশেষ আদালতে আবেদন করতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পরেই পার্থ ও অর্পিতাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এক পদস্থ কর্তার কথায়, ‘ইডির মামলা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। দুই কেন্দ্রীয় সংস্থার পারস্পরিক আলোচনার ভিত্তিতে পার্থ-অর্পিতাকে হেফাজতে নেওয়া হবে।’

আরও পড়ুন:  SSC Scam : সুবীরেশকে আদালতে পেশ
আরও পড়ুন:  Ahiritola Sarbojanin Durgotsab : খবরের কাগজের প্যান্ডেল বি.কে.পাল.পার্কের

প্রসঙ্গত, কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে এসএসসি, প্রাথমিক টেট, স্কুলের ‘গ্রুপ সি’ ও ‘গ্রুপ ডি’ পদে বেআইনি ভাবে নিয়োগ ও টাকা লুটের ঘটনায় এখনও পর্যন্ত ন’টি মামলা দায়ের করা হয়েছে। সেই সকল মামলার ভিত্তিতেই গত এপ্রিল থেকে স্বতঃপ্রণোদিত ভাবে মামলা দায়ের করে তদন্ত চালাচ্ছে ইডি-ও। সিবিআই কর্তারা জানিয়েছে, দুর্নীতির শিকড় খুঁজে বের করার নির্দেশ দিয়েছে আদালত। তা মেনেই বিশিষ্ট ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

Featured article

%d bloggers like this: