29 C
Kolkata

Suvendu Adhikari : কেন্দ্রের চাপে নাম বদল হল প্রকল্পের

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রের খোঁচায়, কেন্দ্রীয় প্রকল্পের রাজের নাম প্রত্যাহার করতে বাধ্য হলেন মমতা সরকার । টুইট করে এমনটাই দাবি করলেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে রাজ্য সরকার। আর ওই অভিযোগের ভিত্তিতে , কেন্দ্রের তরফে রাজ্য কে জানানো হয়েছিল আবাস যোজনায় রাজ্য যদি প্রধানমন্ত্রীর নাম না যুক্ত করে কেন্দ্র এই প্রকল্পে টাকা দেবেনা।
শনিবার শুভেন্দু দাবি করেছেন ইতিমধ্যে বিডিওর কাছে চলে গিয়েছে সেই নির্দেশিকা। টুইট করে তিনি লেখেন , ” কেন্দ্রীয় পরিদর্শকরা আসার আগেই ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’য় বাড়ির ‘সঠিক’ নাম এবং লোগো লাগানোর জন্য বিডিওদের কাছে জরুরি নির্দেশিকা দিয়েছেন জেলা শাসক ।” এ নিয়ে নন্দীগ্রামের বিধায়ক জানান , ইতিমধ্যে ছবি দিয়ে প্রধানমন্ত্রী আবাস যোজনা লোগো ও তৈরি করে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন:  Indian Museum : পার্কস্ট্রিট কাণ্ডে নয়া তথ্য

2011 সালে ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে একেরপর এক কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলের অভিযোগ উঠেছে । ঠিক যেমন প্রধানমন্ত্রী আবাস যোজনা নাম বদলে তৃণমূল সরকার বাংলা আবাস যোজনা নাম দিয়েছিল । যার বিরোধিতা করে 2017 সালের আগস্ট মাসে কেন্দ্রীয় সরকারকে প্রথম চিঠি দেওয়া হয়। এরপর ২০২২ সালের ১২ মে আরও একটা চিঠি দেওয়া হয় । কিন্তু তাতেও রাজ্য সারা না দেওয়ায় কেন্দ্রর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে ‘আবাস প্লাস’ বাবদও বাংলাকে কোনও টাকা দেওয়া হবে না ।

আরও পড়ুন:  #parthachatterjeearrest: অর্পিতার সঙ্গে কিছুই ছিল না পার্থর! জিজ্ঞাসাবাদে পরিচয় খারিজ
আরও পড়ুন:  WB Cabinet : বড়সড় রদবদল মন্ত্রীসভায়

আর এর প্রেক্ষিতে রাজ্যকে কটাক্ষ করতে শুরু করলেন বিরোধী দলনেতা । নিজের টুইটারে করা পুরানো টুইটের সুর ধরে তিনি লেখেন ,” উপভোক্তাদের বাড়ি এলোমেলো ভাবে নির্বাচন করুন। কারণ, বিডিও আপনাদের বিভ্রান্ত করলেও করতে পারেন। ” এরপর জেলা শাসকের নির্দেশ পেয়ে লোগো বদলানো শুরু করে দিয়েছেন বিডিওরা ।

Featured article