18 C
Kolkata

TET Scam: মানিক ভট্টাচার্যের নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: টেট কেলেঙ্কারিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের নামে লুক আউট নোটিস জারি করেছে সিবিআই। এরপরই তৃণমূল বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করার নেওয়ার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। অর্থাৎ এখন থেকে আর রাজ্য পুলিশের নিরাপত্তা তিনি পাবেন না। শুক্রবার সকালেই রাজ্য পুলিশ সূত্রে এই নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত জানানো হয়েছে। তবে কবে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে, সে বিষয়ে এখনও জানা যায়নি।

গত কয়েকদিন ধরেই খোঁজ মিলছিল না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি এবং রাজ্যের বিধায়ক মানিকের। অবশেষে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে সিবিআই তাঁর বিরুদ্ধে বৃহস্পতিবার রাতেই লুকআউট নোটিস জারি করে। তিনি দেশ ছেড়ে পালাতে পারেন, এই আশঙ্কা করে তাঁকে রোখার জন্য দেশের সমস্ত বিমানবন্দর ও স্থলবন্দরে সেই নোটিস পাঠিয়ে দেওয়া হয়। সিবিআইয়েরর এই পদক্ষেপের ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই বিধায়ক মানিক ভট্টাচার্যর নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত নিল প্রশাসন।

আরও পড়ুন:  Today Weather Update: অবশেষে মাঠে নামল শীত

প্রসঙ্গত, প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে পর্ষদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্য। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছিল ইডি। তিনি মাত্র একবার হাজিরা দেন। গত ২৭ জুলাই শেষবার মানিক ভট্টাচার্য ইডি-র মুখোমুখি হন। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে সিডি ও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পান তদন্তকারীরা। সেই সিডিতে সংশোধিত তালিকার ২৬৯ জনের নাম ও তাঁদের সম্পর্কে বিস্তারিত তথ্য ছিল। ইডি সূত্রে খবর এই নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মানিক ভট্টাচার্যকে। সেদিন তিনি নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান। তারপর চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ।

Featured article

%d bloggers like this: