24 C
Kolkata

ছুটি শেষে তৃণমূলের হয়ে আসরে নামার অপেক্ষায় প্রশান্ত কিশোরের I-PAC!

নিজস্ব সংবাদদাতা : ২ মে রাজ্যের বিধানসভা নির্বাচনে তৃণমূলের সাফল্যের পরই প্রশান্ত কিশোরের সংস্থা ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটি বা আই প্যাকের কর্মীদের এক মাসের সবেতন ছুটি দেওয়া হয়েছিল। যা চলতি সপ্তাহে শেষ হয়েছে।

ফের মাঠে নামার জন্য মুখিয়ে সংস্থার কর্মীরা। আপাতত তাঁরা নির্দেশের অপেক্ষায়। আই প্যাকের কর্মীদের ধারণা, শনিবার তৃণমূলের সাংগঠনিক বৈঠকের পরই স্পষ্ট হয়ে যাবে, আগামী দিনে কোন রণকৌশলে এগোবে রাজ্যের শাসকদল।

সেই মতোই কাজ করতে হবে তাঁদের। একুশের ভোটে তৃণমূলের জয় নিশ্চিত করতে বাংলার প্রতিটি কোণে গিয়ে আই প্যাকের প্রায় ৫০০ কর্মী দিনরাত কাজ করেছেন। সেটাও প্রায় ২ বছর ধরে। শাসকদলের সাফল্যের নেপথ্যে অনেকাংশে প্রশান্ত কিশোরের অধীনে কাজ করা এই কর্মীদের হাত রয়েছে বলে মনে করেন রাজনীতির কারবারিরা।

আরও পড়ুন:  Basirhat Clash: পুলিশ গুলি কাণ্ডে গ্রেপ্তার ৪১

যদিও, এখন আর এই সংস্থার সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত নন পিকে । গত ২ মে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরই পিকে ঘোষণা করে দিয়েছিলেন, আই-প্যাকের সঙ্গে আর সক্রিয়ভাবে যুক্ত থাকতে চান না তিনি।

তৃণমূলের স্ট্রাটেজিস্টের যুক্তি ছিল, ‘আই প্যাকে আমি ছাড়াও আরও অনেকে কঠোর পরিশ্রম করেন। আর সুনাম শুধু আমার হয়। তাই সময় এসেছে নিজে পিছিয়ে এসে অন্যদের এগিয়ে দেওয়ার।’ যদিও তাঁর বক্তব্যে স্পষ্ট নয়, তিনি পুরোপুরি I-PAC ছাড়বেন, নাকি আড়ালে থেকে পরামর্শদাতার ভূমিকা পালন করবেন। তবে, পিকে থাকুন বা না থাকুন, I-PAC আগের মতোই কাজ চালিয়ে যাবে।

Featured article

%d bloggers like this: