28 C
Kolkata

Presidency University : প্রেসিডেন্সিতে সংঘর্ষ ! পদক্ষেপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন : সম্প্রতি প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছিল কলেজটির চত্বর। ক্যাম্পাসের অন্তরের অশান্তি চলে আসে রাস্তায়। যার কারণে রীতিমতো রণক্ষেত্রের চেহারাটা নিয়েছিল রাস্তা।
তাই সাম্প্রতিক ঘটনা খতিয়ে দেখতে সাত সদস্যের কমিটি গঠন করলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভূগোল বিভাগের প্রধান সৌমেন্দ্র চট্টোপাধ্যায় এর নেতৃত্বে গড়ে তোলা হয়েছিল ওই কমিটি । অন্য একটি বিভাগের প্রধানও রয়েছে ওই কমিটিতে। দুশো বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানে কেন এত অশান্তি?‌ তার তদন্ত করবে ওই কমিটি।

এই কমিটি প্রয়োজন হলে যে কাউকে ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারে এবং তারপর রিপোর্ট তৈরি করতে পারে এমনকি যাদের নাম জড়িত হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতেও পারে। কমেডির তরফে বানানো বা তৈরি করা রিপোর্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে পারে। এমন বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্তৃপক্ষ।

আরও পড়ুন:  Gold Price: পুজোর মরশুমে সামান্য বাড়ল সোনার দাম, জানুন কলকাতার দর.....
আরও পড়ুন:  Weather Update: পুজোতে কি মিলবে বৃষ্টি থেকে স্বস্তি?

ঠিক কী হয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বরে ? এসএফআই–আইসির সঙ্গে টিএমসিপি’‌র সংঘর্ষ চলছে। দু’‌পক্ষের মধ্যে হাতাহাতি, মারামারি পর্যন্ত হয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয় ছত্বরে বাম সমার্থক ছাত্রদের উপর শ্লীলতাহানিরও অভিযোগ উঠেছে । পাল্টা অভিযোগ করেছে টিএমসিপিও। এবার তাই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ কমেডি গঠনের সিদ্ধান্ত নেয়।

Featured article

%d bloggers like this: