29 C
Kolkata

Primary TET: ২০১৪ সালের টেট উত্তীর্ণদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন : ২০১৪ সালে টেট উত্তীর্ণদের বিক্ষোভের জেরে উত্তপ্ত হাজরা মোড়। ১২০ জন বিক্ষোভরত টেট উত্তীর্ণ প্রার্থীকে আটক করল পুলিশ।বিক্ষোভে সামিল হয়েছিলেন অনেক মহিলা প্রার্থীরাও। যোগ্যতা থাকার সত্বেও তাঁদের নিয়োগ করা হয়নি বলেই দাবি জানিয়েছেন তাঁরা। অভিযোগ করা হয়েছে , টাকা পয়সার বিনিময়ে অন্যদের চাকরি পাইয়ে দেওয়া হয়েছে।

২০১৭ সালে ফল প্রকাশিত হয়েছে ২০১৪ টেটর। আর এই মামলায় বিগত ১৩ ই জুন অভিজিৎ গঙ্গোপাধ্যায় ২৬৯ জনকে প্রাইমারি চাকরি থেকে বরখাস্ত করেন। শুধু তাই নয়, নিয়োগ দুর্নীতি মামলায় নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

প্রাথমিক দুর্নীতির নিয়োগে চাকরির দাবিতে বিক্ষোভ দেখানোর জন্য জড়ো হয়েছিল প্রায় 70 থেকে 80 জন চাকরিপ্রার্থী । প্রথমে হাজরা পার্কে জোড় হন তাঁরা । সেখান থেকেই ‘চাকরি চাই’ স্লোগান দিয়ে হাজরা মোড়ে আসার চেষ্টা করেন তাঁরা।পরে হাজরা মোড়, করুণাময়ী, যতীন দাস পার্কে দফায় দফায় বিক্ষোভ শুরু করে.

আরও পড়ুন:  Weather : এক ঝলকে আবহাওয়া
আরও পড়ুন:  Primary TET : প্রাথমিক শিক্ষক নিয়োগে মূখ পুড়ল রাজ্যের

চাকরি প্রার্থীরা যে বিক্ষোভ দেখাতে পারেন সে বিষয়টি আগের থেকেই আন্দাজ করেছিল কলকাতা পুলিশ । আর তাই ডিসি সাউথের নেতৃত্বে হাজরা মোড়ে আগের থেকেই উপস্থিত ছিল বিশাল পুলিশবাহিনী । উপস্থিত ছিল মহিলা পুলিশও । এরপর চাকরি প্রার্থীরা বিক্ষোভ দেখানো শুরু করতেই পুলিশের সাথে বচসা শুরু হয় তাঁদের । অনেকক্ষণ ঝামেলা হওয়ার পর চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে গাড়িতে তোলে পুলিশ ।

ইতিমধ্যে, প্রাথমিক শিক্ষা পর্যদের সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে অপসারিত করেছে আদালত। গতকাল তাঁকে টানা ৪০ মিনিট জেরা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। নির্দেশ দেন দু’সপ্তাহের মধ্যে তাঁর সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তির হিসেবে জমা দিতে।

Featured article