28 C
Kolkata

RepublicDay : যুক্তরাষ্ট্রীয় কাঠামো রক্ষায় জোর মুখ্যমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা :৭৩তম প্রজাতন্ত্র দিবসে সংবিধানের যুক্তরাষ্ট্রীয় কাঠামো রক্ষা করার ওপর জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । টুইটে লিখলেন, ‘আসুন আমরা আরও একবার সংবিধানের মৌলিক কাঠামো রক্ষার শপথ নিই’ । বুধবার কলকাতার রেড রোডে পালিত হল ৭৩তম প্রজাতন্ত্র দিবস। কুচকাওয়াজের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় প্রমুখ। করোনার কারণে এবারও অনুষ্ঠান হয় অত্যন্ত সংক্ষিপ্ত। আমন্ত্রিতের তালিকায় মন্ত্রিসভার সদস্যদেরও রাখা হয়নি। কয়েকটি দূতাবাসের প্রতিনিধি ছিলেন অনুষ্ঠানে। রেড রোডের ওই অনুষ্ঠানে সাধারণের প্রবেশাধিকার ছিল না।

এদিন জাতীয় পতাকা উত্তোলন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনিই গার্ড অফ অনার নেন। মুখ্যমন্ত্রী পুলিস মেমোরিয়ালে মালা দেন। অনুষ্ঠান শেষেই রাজ্যপাল রেড রোড ছেড়ে চলে যান। পরে মুখ্যমন্ত্রী এবং বিধানসভার অধ্যক্ষ অতিথি অভ্যাগতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। রাজ্য তথা দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট করেন মমতা।

আরও পড়ুন:  Abantika Biswas: অভিনেত্রী থেকে এবার পরিচালকের আসনে 'রসগোল্লা' অভিনেত্রী

এদিন সংবিধানের যুক্তরাষ্ট্রীয় কাঠামো রক্ষা করার উপর জোর দেন মুখ্যমন্ত্রী। এদিন মমতা লেখেন, ‘আসুন আমরা আরও একবার সংবিধানের মৌলিক কাঠামো রক্ষার শপথ নিই। বিশেষ করে সংবিধানের যুক্তরাষ্ট্রীয় কাঠামো রক্ষা করার উপর। তিনি আরও লেখেন, আসুন আমরা দৃঢ়প্রতিজ্ঞ হই বিচার ব্যবস্থার আদর্শ, স্বাধীনতা, ভারসাম্যকে মজবুত করার।’ এদিন রেড রোডে প্রদর্শিত হয়েছে কেন্দ্রের তরফে বাতিল হওয়া নেতাজির বিশেষ ট্যাবলো। এদিন দেশের স্বাধীনতা সংগ্রামী, জওয়ান, বীর সেনা যাঁরা দেশের জন্য আত্মবলিদান দিয়েছেন তাঁদের কুর্নিশ জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Belgachia Sarbojanin Durgotsav : কলকাতার মায়ের হাতেই বিশ্ব জয়
আরও পড়ুন:  Indian Football : ভিয়েতনামের কাছে পর্যুদস্ত ভারত, এশিয়ান কাপের আগে চিন্তায় স্টিমাচ

Related posts:

Featured article

%d bloggers like this: