25 C
Kolkata

Salt Lake Sanskritik Sansad & Sanmarg at Central Park : মহারাজের হাতে রাবনের বিনাশ

নিজস্ব প্রতিবেদন : কলকাতার মহারাজার হতে হবে রাবণের বিনাশ । দশেরার দিন সেন্ট্রাল পার্কে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে ৫০ ফুট রাবণের কোষ পুতুল পোড়াবেন সৌরভ গাঙ্গুলী। সটলেক সাংস্কৃতিক সংসদ কমিটি এবং সানমার্ক আয়োজন করেছেন এই পুরো অনুষ্ঠানটির । এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য পশ্চিমবঙ্গের সংস্কৃতি ও ঐতিহ্যের মধ্যে মেল বন্ধন তৈরি করা ।

অনুষ্ঠান সম্পর্কে বলতে গিয়ে সল্টলেক সাংস্কৃতিক সংসদের সভাপতি প্রদীপ টোডি বলেন, “এই বছর আমাদের প্রধান অতিথি হিসেবে সৌরভ গাংলিকে পাওয়া সত্যিই বিশেষ হবে। মন্দের উপর ভালোর জয় উদযাপনের জন্য আমরা সেন্ট্রাল পার্ক ময়দানে অনেক বিশেষ ব্যবস্থা করেছি, একটি শক্তিশালীভাবে নির্মিত রাবণের 50 ফুট লম্বা কুশপুত্তলিকা পোড়ানোর পাশাপাশি আমরা অনুষ্ঠান চলাকালীন একটি পৃথক ফায়ার শোও আয়োজন করব।”

আরও পড়ুন:  Jalpaiguri: ধুপগুড়িতে বাইসনের তাণ্ডবে আহত ১

সাংস্কৃতিক সংসদের মার্গদর্শক ললিত বেরিওয়ালা বলেছেন, “আমরা আমাদের দশেরা অনুষ্ঠানের 10 তম বছর উদযাপন করব যা পূর্ব ভারতের বৃহত্তম অনুষ্ঠান হিসাবেও পরিচিত। বিজয়া দশমী বার্ষিক দুর্গা পূজা উৎসবের সমাপ্তি হিসাবে, মন্দের উপর ভালোর বিজয় উদযাপন করতে সারা দেশে রাবনের কুশপুত্তলিকা পোড়ানো হয়। আমরা অনুষ্ঠান চলাকালীন পরিবেশনার জন্য বিভিন্ন রাজ্য থেকে শিল্পীদের নিয়োগ করব। এছাড়াও, কুশপুত্তলিকা পোড়ানোর আগে একটি ধারাবাহিক অনুষ্ঠান করা হবে যেখানে আমরা 25,000 এরও বেশি লোকের ভিড় আশা করছি।”

Featured article

%d bloggers like this: