33 C
Kolkata

করোনা-রোধী শক্তি বাড়াতে দাওয়াই ‘মিষ্টি মুখ’, কলকাতায় বিকোচ্ছে ইমিউনিটি সন্দেশ

নিজস্ব সংবাদদাতা :: লকডাউন শিথিল হচ্ছে ফলে এই সময় বাড়ির বাইরে যাওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে। এই পরিস্থিতিতে শরীর সুস্থ রাখাটাই প্রত্যেকের কাছে একটি চ্যালেঞ্জের বিষয়। যে কোনও রোগের বিরুদ্ধে লড়াই করতে শরীর সুস্থ থাকা অত্যন্ত জরুরী। সংক্রমণ থেকে নিরাপদ থাকতে, আমরা ঘরে বসে, ঘন ঘন হাত ধোয়া, মুখোশ ব্যবহারের নিয়মগুলি অনুসরণ করছি। এমন এক পরিস্থিতিতে শরীর সুস্থ রাখতে কি উচিত্‍ আর কি খাওয়া উচিত্‍ নয় এই নিয়েই ধন্দে রয়েছেন অনেকেই।

এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছে কলকাতার জনপ্রিয় এক মিষ্টির দোকান। কারণটা জানলে অবাক হবেন আপনিও। কলকাতার এক বিখ্যাত মিষ্টির দোকান একটি উদ্ভাবনী মিষ্টি নিয়ে এসেছে মার্কেটে যার নাম ‘ইমিউনিটি সন্দেশ’। কলকাতার মিষ্টি দেশ বিদেশ জনপ্রিয়। আর কলকাতার মিষ্টি বলতে এখানকার দই ও রসগোল্লা বাঙালির এক ঐতিহ্য বহন করে। এবার সেই তালিকায় যুক্ত হল এই ‘ইমিউনিটি সন্দেশ’-এর নাম।

আরও পড়ুন:  Salt Lake Sanskritik Sansad & Sanmarg at Central Park : মহারাজের হাতে রাবনের বিনাশ
আরও পড়ুন:  Coal Scam : কয়লা কাণ্ডে তৎপর, ইডি দিল্লিতে তলব করা সুকন্যা এবং মলয়কে

রাজ্য তথা দেশ জুড়ে দ্রুত ছড়িয়ে পড়া করোনভাইরাস সংক্রমণের মধ্যেও, নাগরিকদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য এই মিষ্টি সহায়তা করবে বলে দাবী করেছেন “বলরাম মল্লিক ও রাধারমন মল্লিক” এর মিষ্টির দোকান। তাঁদের মতে, এই মিষ্টি সম্পূর্ণভাবে কোনও কৃত্রিম উপাদান বা চিনি ছাড়াই তৈরি করা হয়েছে। এটি হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে। ফলে এটি স্বাস্থ্যকর এবং কম ক্যালরিযুক্ত। এই সন্দেশে বাদাম এবং ড্রাই fruit ছাড়াও হলুদ, মধু, তুলসী, এলাচ, জষ্টি মধু এবং অন্যান্য ঔষধি গুণাগুণযুক্ত প্রায় ১৫ টি উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। এই সন্দেশটির জনপ্রিয়তা এতটাই বৃদ্ধি পেয়েছে যে সকালে দোকানে নিয়ে আসার পর বিকেলের মধ্যে এই মিষ্টি বিক্রি হয়ে যায়।

আরও পড়ুন:  কলকাতায় প্রথম পদক্ষেপ 'বি লাইভের'

Featured article

%d bloggers like this: