20 C
Kolkata

ঠাণ্ডা আরও জোরদার হল শহরে

নিজস্ব সংবাদদাতা : বড় দিনের পরেও ঠাণ্ডা আরও জোরদার হল শহরে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার কনকনে শীত একটু কম ছিল। শুক্রবার থেকে ফের বেশি শীতের দিকেই এগোল কলকাতা। যেহেতু সর্বোচ্চ তাপমাত্রা কম তাই কম রয়েছে সর্বনিম্ন তাপমাত্রার সঙ্গে ফারাক।

ফলে দিনভর শীতের প্রভাব জারি থাকছে কলকাতায়। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আর্দ্রতার পরিমান সর্বোচ্চ ৯৮ শতাংশ , সর্বনিম্ন ৪২ শতাংশ।বঙ্গের মানুষ আজ সকাল থেকেই কনকনে ঠাণ্ডা অনুভব করছে।

আগামী সপ্তাহ থেকে পারদ আরও বেশ খানিকটা কমবে এমনটাই জানা গিয়েছে।সারাদিন ধরে জেলাগুলোতে প্রবল বেগে উত্তরে হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে । শীতের দাপট অনেকটাই বেড়ে গিয়েছে পশ্চিমাঞ্চলে। দক্ষিণবঙ্গের শীতলতম স্থান এ দিন ছিল পানাগড়। সেখানে তাপমাত্রা ছিল ৭.২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন:  Covid 19 West Bengal: রাজ্যজুড়ে সত্যি কি নির্মূল করোনা?

শ্রীনিকেতনে তাপমাত্রা ছিল ৮.৮ ডিগ্রি, পুরুলিয়ায় ৯ ডিগ্রি, আসানসোলে সাড়ে ৯ ডিগ্রি। এ দিকে, মধ্যাঞ্চলেও বেশ ভালো রকমের ঠান্ডা পড়ে গিয়েছে। বহরমপুরে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.২ ডিগ্রি। যদিও কৃষ্ণনগরে তাপমাত্রা ছিল ১১ ডিগ্রির ওপরে। তবে নতুন বছর শুরু হলেই ফের বাড়তে শুরু করবে তাপমাত্রা। জানুয়ারির প্রথম সপ্তাহে কলকাতার তাপমাত্রা বাড়তে বাড়তে ১৬-১৭ ডিগ্রির ঘরে উঠে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

Featured article

%d bloggers like this: