30 C
Kolkata

নন্দীগ্রাম মামলার বেঞ্চ বদলের শুনানি মুলতুবি রাখল আদালত

নিজস্ব সংবাদদাতা : নন্দীগ্রাম মামলার বৃহস্পতিবারের শুনানি শেষ হল। হাইকোর্টের অন্য বেঞ্চে মামলা সরানোর আবেদন বিবেচনা করা হবে বলেই আশ্বস্ত করলেন বিচারপতি কৌশিক চন্দ। মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এদিন স্পষ্ট করে দেন, যেহেতু কৌশিক চন্দ অতীতে বহু মামলা লড়েছেন বিজেপির হয়ে, তাই তিনি এই মামলায় রায়দান করলে মুক্তমনা মানুষ তা ভালো ভাবে নেবে না।

নিজের যুক্তির সপক্ষে বিজেপি যোগের প্রমাণাদিও তুলে ধরেন তিনি। সবটা শুনেই বিচারপতি শুনানি মুলতুবি রাখেন এবং পুনরায় বিষয়টি বিবেচনার প্রতিশ্রুতি দেন। এদিন সওয়াল জবাবের শুরুতেই বিচারপতি কৌশিক চন্দের উপরে অনাস্থা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি।

আরও পড়ুন:  Ekdalia Evergreen: নেই সুব্রত!

অনুরোধ করা হয়, তিনি যেন স্বেচ্ছায় এই মামলা থেকে সরে যান। গত শুক্রবারই কৌশিক চন্দ বলে দিয়েছিলেনন, শুনানির দিন আবেদনকারীর থাকা বাধ্যতামূলক। সেই কারণেই আজ ভার্চুয়াল হাজিরা দেন মুখ্যমন্ত্রী। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর জয়কে চ্যালেঞ্জ করে এই মামলা লড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:  Coal Smuggling: শর্তসাপেক্ষে জামিন পেলেন কয়লা কাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্র

এই মামলা বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে হওয়া নিয়ে তীব্র আপত্তি তোলা হয়েছিল তৃণমূলের তরফে। বলা হয়েছিল কৌশিক চন্দকে বিরোধীপক্ষের আয়োজিত অনুষ্ঠানে দেখা গিয়েছে। সেই কারণে বিচার পক্ষপাতদুষ্ট হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিল তৃণমূল। আজও অনাস্থা আনা হয় সেই প্রেক্ষিত থেকেই।

Featured article

%d bloggers like this: