24 C
Kolkata

#GardenReachScam: গার্ডেনরিচ কাণ্ডে তৃণমূল হেভিওয়েটদের নাম

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই গার্ডেনরিচে তদন্ত চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ই-নাগেটস গেমিং অ্যাপ প্রতারণার চক্রী আমির খানকে উত্তরপ্রদেশ থেকে গ্রেপ্তার করা হয়েছে দিন দুয়েক আগে। ১৪ দিন পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। মেটিয়াবুরুজের পরিবহণ ব্যবসায়ী নিসার আলির ছোট ছেলে আমির। ১০ সেপ্টেম্বর আমিরের ঘর থেকে ১৭.৩২ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। এরপর থেকেই তদন্ত প্রক্রিয়ার গতি বেড়েছে।

ইডি সূত্রে খবর, আমিরের সঙ্গে তৃণমূলের এক কাউন্সিলরের যোগসূত্র রয়েছে। সেই কাউন্সিলরের এক ভাই রাজ্য মন্ত্রিসভার প্রভাবশালী সদস্য। তবে আমির সরাসরি যোগাযোগ রাখতেন না। পরিবারের এক সদস্য মারফৎ তিনি কথাবার্তা চালাতেন। তদন্তে উঠে এসেছে আরও এক চাঞ্চল্যকর তথ্য। ওই পরিবারের সদস্য মারফৎ টাকা যেত প্রভাবশালীর কাছে। সেখান থেকে তা পৌঁছত শাসক দলের বেশ কিছু শীর্ষ নেতৃত্বের কাছে।

আরও পড়ুন:  Weather: ফের নামল পারদ! সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়বে গোটা বাংলায়

 আমিরের ১৪৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে চলত লেনদেন। ইডির সন্দেহের চোখ নিসারের দিকেও। অ্যাপ প্রতারণা চক্রের তদন্ত শুরু হওয়ার পর থেকে তার রামনগরের পরিবহণ ব্যবসার অফিস বন্ধ। প্রতিবেশীরাও যোগাযোগ রাখতে চাইছে না এদের সঙ্গে। এমনকী, কোনও আলোচনাও করতে চাইছে না। নিসারের এক ব্যবসায়ী বন্ধুর মতে, উনি (নিসার) আমার সঙ্গে টাকা উদ্ধারের পর থেকে কোনও যোগাযোগ রাখেননি। আমাদের কাছে কোনও খবর নেই।’

Featured article

%d bloggers like this: