28 C
Kolkata

টোকেন ফিরছে মেট্রোয়

নিজস্ব সংবাদদাতা : বৃহস্পতিবার থেকেই কলকাতা মেট্রোয় ফিরছে টোকেন ব্যবস্থা। সোমবার সপ্তাহের শুরুর দিনে বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। এমনিতেই করোনাকালে মেট্রো যাত্রায় বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি মানার কথা বারবার বলা হচ্ছে। স্মার্ট কার্ড চালু থাকতেই মেট্রোতে মারাত্মক ভিড় হচ্ছিল। টোকেন ফিরলে যে ভিড় বাড়বে, তা সহজেই অনুমেয়।

অতিমারিকালে লাইন এবং ভিড় এড়ানোর জন্য নিয়মিত যাত্রীদের অবশ্য স্মার্ট কার্ড ব্যবহারের পরামর্শও দিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। পাশাপাশি এ ক্ষেত্রে নিয়মিত যাত্রীরা যে স্মার্ট কার্ডের মূল্য পিছু ১০ শতাংশ অতিরিক্ত পাবেন, তাও জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। কর্তৃপক্ষের তরফে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে তাতে লেখা, ‘আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোয় টোকেন ব্যবস্থা ফিরে আসছে।

আরও পড়ুন:  কলকাতা যেন টাকার খনি
আরও পড়ুন:  Breaking : রাজপথ থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা

আগে যেমন ভাবে স্টেশনে টোকেন দেওয়া হত তেমন ভাবেই টোকেন দেওয়া হবে।’ করোনার কারণে গত বছর ২৪ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো পরিষেবা। এ বছর তা চালু হওয়ার পর থেকে অবশ্য টোকেন ব্যবস্থা বন্ধ হয়ে যায়। সে সময় শুধু স্মার্ট কার্ডই চালু ছিল। আগামী ২৫ নভেম্বর থেকে দু’টি ব্যবস্থায় চালু হতে চলেছে।

Featured article

%d bloggers like this: