22 C
Kolkata

মঙ্গলবার থেকে অনিশ্চিত কোভিশিল্ড‌

নিজস্ব সংবাদদাতা : কোভিশিল্ডের জোগান নেই, তাই আগামীকাল অর্থাত্‍ মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে কোভিশিল্ড দেওয়া। তবে কলকাতা পুরসভার অধীনস্থ মেগা সেন্টারগুলি এবং স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভ্যাক্সিন দেওয়া চালু থাকবে। কলকাতা পুরসভার তরফে প্রেস বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে অন্য চিত্র।

আজ সকাল থেকেই কলকাতা পুরসভার অধীনস্থ মেগা সেন্টার এবং স্বাস্থ্যকেন্দ্র গুলিতে ভ্যাকসিন নিতে গিয়েছেন নাগরিকরা। কিন্তু বহু স্বাস্থ্যকেন্দ্রেই মিলছে না কোভিশিল্ড। কারণ একটাই কলকাতা পুরসভার কাছে কোভিশিল্ডের জোগান প্রায় নেই বললেই চলে।সে বিষয়ে নির্দিষ্ট করে কোনও তথ্য নেই কারও কাছে। কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের কথায়, ‘‌মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভ্যাকসিন কিনতে চাইলে তা দেয়নি, এখনও দিচ্ছে না।

আরও পড়ুন:  Daily Horoscope 23 November, 2022: মদ সিগারেট থেকে দূরে থাকা দরকার এই জাতকের.....

কোভিশিল্ডের সেকেন্ড ডোজ ১ লক্ষর ওপর পাওনা রয়েছে কেন্দ্রের কাছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দায়িত্ব নিয়েছেন। এবার তাহলে প্রধানমন্ত্রী সেটা পাঠিয়ে দিক আমাদের।’‌ ভ্যাকসিনেশন সেন্টার গুলিতে আসেনি কোনও কোভিশিল্ড। পর্যাপ্ত কোভিশিল্ড নেই কলকাতা পুরসভার ভাড়ারে। চেতলা মেয়র ক্লিনিকে টিকাকরণ বন্ধ কারণ আজ সেখানে কোভিশিল্ডের স্টক এসে পৌঁছয়নি।

চেতলা মেয়র ক্লিনিকে আজ প্রায় ১৫০ জন নাগরিক কোভিশিল্ড নিতে এসেছিল কিন্তু তা দেওয়া সম্ভব হচ্ছে না। বাগবাজার থেকে কোভিশিল্ডের স্টক এলেই শুরু করা হবে ভ্যাকসিনেশন। তবে কবে আসবে কোভিশিল্ডের স্টক তা কেউ বলতে পারছেন না ।

Featured article

%d bloggers like this: