28 C
Kolkata

আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস

নিজস্ব সংবাদদাতা : সকাল-রাতে শীতের আমেজ, মাঝে মাঝে বইবে হেমন্তের হাওয়া, সেইসঙ্গে উত্তর থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি—আগামী ৪৮ ঘণ্টার পূর্বাভাস দিতে গিয়ে মঙ্গলবার সকালে এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সুত্রের খবর, দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে সামান্য হালকা বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে দার্জিলিং ও কালিম্পঙেও হালকা বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সপ্তাহান্তে হালকা শীতের আমেজ টের পাওয়া যাবে। আগামী কয়েকদিন হেমন্তের পরিবেশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।গত সপ্তাহেই জানান হয়েছিল যে এই সপ্তাহ থেকেই শীতের আমেজ টের পাওয়া যাবে রাজ্যজুড়ে। দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়ার শুরু হতে পারে চলতি সপ্তাহ থেকেই।

আরও পড়ুন:  Durga Puja : দুর্গাপুজো নিয়ে চরছে রাজনীতির পারদ

দিনের তাপমাত্রা বাড়লেও, ক্রমে ক্রমে কমবে রাতের তাপমাত্রা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজও ভালভাবে টের পাবেন রাজ্যবাসী। শহরে শীতের স্পর্শ না পাওয়া গেলেও, গ্রাম বাংলায় গেলে হিমেল হাওয়া টের পাওয়া যাচ্ছে। সকালবেলা ঘাসের উপর শিশির-বিন্দু, ছাতিমের গন্ধে হেমন্তের আবেশ আর রাতে শিরশিরে হাওয়া, জানান দিচ্ছে শীত এল বলে।

আরও পড়ুন:  Tala Bridge : টালা ব্রিজ

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ প্রধানত মেঘলা থাকবে। মঙ্গলবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

Featured article

%d bloggers like this: