18 C
Kolkata

Covid : পর্যটকদের জন্য দুঃসংবাদ

নিজস্ব সংবাদদাতা : ধীরে ধীরে করোনার কোপে পড়ছে রাজ্যের পর্যটন কেন্দ্রগুলি, কারণ রাজ্যজুড়ে বেলাগাম সংক্রমণ. পর্যটনকেন্দ্রগুলিতে রাশ টানার কথা আগেই জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। এবার বিভিন্ন জায়গায় বন দফতরের যে বাংলো রয়েছে, সেগুলির জন্য বুকিং বন্ধ করা হল। মঙ্গলবার বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এই নির্দেশ দিয়েছেন। বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিতে বন দফতরের যাবতীয় বাংলোতে পর্যটকদের জন্য সমস্ত বুকিং বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বন দফতর। এমনকি পুরনো যে সমস্ত বুকিং রয়েছে, সেগুলিও বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বন দফতরের তরফে। প্রথম ঢেউ কাটিয়ে ওঠার পর পর্যটনকেন্দ্রগুলিতে ক্রমেই ভিড় বাড়তে থাকে।

বহু মানুষ বিভিন্ন দফতরের যে গেস্ট হাউস রয়েছে সেগুলিতে বুকিং করতে থাকেন। গেস্ট হাউসগুলির চাহিদা দেখে সে সময়ই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে পরামর্শ দিয়েছিলেন কোনও গেস্ট হাউসই আর সংশ্লিষ্ট দফতরের হাতে ধরে রাখার দরকার নেই। বরং বাড়তি উপার্জনের দিকে নজর দেওয়া যেতে পারে। সেই পরামর্শ গ্রহণ করে বন দফতর তাদের হাতে থাকা সমস্ত গেস্ট হাউস পর্যটকদের জন্য ছেড়ে দেয়। এতে লাভই হয় দফতরের।

আরও পড়ুন:  Bomb West Bengal: পঞ্চায়েতের আগে বারুদের দৌরাত্ম্য রাজ্যজুড়ে, ভাঙরে উদ্ধার বোম-কার্তুজ

কিন্তু বর্তমানে সংক্রমণের লাগামছাড়া বৃদ্ধির কথা মাথায় রেখেই আপাতত যাবতীয় বাংলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বন দফতর। পরিস্থিতি স্বাভাবিক হলে ফের আগের পর্যায়ে ফিরবে পর্যটনকেন্দ্রগুলি। ক্রমেই রাজ্যে করোনার সংক্রমণ বাড়ছে। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলাতেও সংক্রমিতের গ্রাফ ঊর্ধ্বমুখী। উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনার সংক্রমণের চিত্রও খুব একটা স্বস্তির নয়। সমস্ত রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী।

Featured article

%d bloggers like this: