26 C
Kolkata

ISIS Module : সাদ্দামকে নিয়ে এফের সামনে এল কিছু বিস্ফোরক তথ্য

নিজস্ব প্রতিবেদন : গত সপ্তাতেই হাওড়া থেকে গ্রেপ্তার হয়েছে জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহভাজন মহম্মদ সাদ্দাম। বাংলার আইএস মডিউলকে প্রচারের আলোয় আনতে একাধিক ছক কষেছিলেন তিনি। নয়ডায় একটি চাকরিও জুটিয়া ছিলেন। কিন্তু চাকরি কোনও ভাবেই মূল উদ্দেশ্য ছিলনা। আসলে তিনি দিল্লি যেতে চেয়েছিলেন। এবং সেখানে গিয়ে দুই ব্যক্তির ওপর হামলার ছক কষেছিলেন সাদ্দাম।ধরা না পড়লে চলতি মাসের শেষের দিকে দিল্লি যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর

অন্যদিকে, সাদ্দামের ব্যবহার করা বিভিন্ন টেলিগ্রাম চ্যানেলের মেসেজ থেকে আরও এক আইএস হ্যান্ডলারের থেকে পুলিশ জানতে পেরেছে, সেই ব্যক্তি দেশের বাইরে থেকে যোগাযোগ রাখতেন সাদ্দামদের সঙ্গে। সামনে আসছে সিঙ্গাপুরের এক মহিলার নামও। তাঁর সঙ্গেও বিভিন্ন সময়ে চ্যাট করতেন সাদ্দাম। সূত্রের খবর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ওই ঘটনার তদন্তভার নিতে পারে।

আরও পড়ুন:  Budget 2023: বাজেটে জন্য নয়া প্রকল্পের অর্থমন্ত্রীর

শুধু সাদ্দাম নয়, সইদ আহমেদ নামে আরও এক যুবককেও গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। চলতি সপ্তাহে আব্দুল রকিব কুরেশি নামে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দারা তদন্তে জানতে পেরেছেন ইসলাম স্টেটের সঙ্গে যুক্ত ছিলেন কুরেশি। গোয়েন্দারা মনে করছেন, এই কুরেশির অঙ্গুলিহেলনেই পা ফেলতেন সাদ্দাম।

এদিকে, সাদ্দাম জেরায় জানিয়েছেন, ২০১৯ সালে ৮ মাসের জন্য নয়ডায় গিয়েছিলেন তিনি। তিনজনের মগজধোলাইও করেন তিনি। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে এমন অনেক তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে, যা দেখে তাঁর আইএস যোগ সম্পর্কে আরও সন্দিহান হচ্ছেন গোয়েন্দারা।

Featured article

%d bloggers like this: