29 C
Kolkata

Enforcement Directorate :- ইডির নজরে এবার লালার তিন সাগরেদ

নিজস্ব প্রতিবেদন :- কয়লা পাচার কাণ্ডে তৎপর ইডি। এই ঘটনায় ইতিমধ্যে নাম জড়িয়েছে অনুপ মাঝি ওরফে লালার।আর এবার ইডির নজরে লালার ঘনিষ্ট তিন সাগরেদ।গুরুপদ মাজি, নারায়ণ নন্দ ও জয়দেব মণ্ডলকে চলতি সপ্তাহে দিল্লিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে ইডি।

উল্লেখ্য,গত নভেম্বর মাসেই কয়লাকাণ্ডে লালার তিন সহযোগী জামিন পেয়েছিলেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতে। তবে জামিনের সময়ে আদালতের তরফে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছিল।আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, লালার এই তিন জন সহযোগী কোনওভাবেই বিদেশযাত্রা করতে পারবেন না। পাশাপাশি মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পশ্চিম বর্ধমান জেলাতেও তাঁরা প্রবেশ করতে পারবেন না।

সূত্র মারফত জানা গিয়েছে, এই তিন জনই লালার বেআইনি কারবার প্রধানত দেখাশোনা করতেন। তাঁদের সাহায্যেই ফুলেফেঁপে উঠেছিল লালার বেআইনি কারবার। সিবিআই-এর হাতে এরইমধ্যে একটি প্রমাণ এসেছে। যেখানে দেখা গিয়েছে, ১৩৭৪ কোটি টাকার সম্পত্তি রয়েছে লালার। এর আগে লালার এই তিন সহযোগী সিবিআই জেরার মুখোমুখি হয়েছিলেন।

আরও পড়ুন:  Paresh Adhikari: আজ ফের তলব পরেশ অধিকারীকে
আরও পড়ুন:  Hooghly: তেজস্ক্রিয় পদার্থ সহ গ্রেপ্তার প্রাক্তন বিডিও

কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দফতরে দফায় দফায় হাজিরা দিতে হয়েছিল ওই তিন জনকে। একাধিকবার জেরাতেও নানা তথ্য তাঁরা গোপন করেছেন বলে অভিযোগ উঠেছে। তারপর তিন জনকে গ্রেফতার করে সিবিআই। আসানসোলের সিবিআই আদালতে তাঁরা জামিনের আবেদন জানান। ৫৬ দিন পর শর্তসাপেক্ষে তাঁদের জামিন মঞ্জুর করে আসানসোলের সিবিআই আদালত। এবার ওই তিন জনের বিরুদ্ধেই তৎপর ইডি।ডেকে পাঠানো হল দিল্লি।

Featured article